শনিবার, ফেব্রুয়ারী 4, 2023
বাড়িজেলাদাড়িভিটা কান্ডে প্রশাসনিক অপদার্থতার বিরুদ্ধে দিল্লি চলল বিজেপি

দাড়িভিটা কান্ডে প্রশাসনিক অপদার্থতার বিরুদ্ধে দিল্লি চলল বিজেপি

৩০/০৯/১৮,ওয়েবডেস্কঃদাড়িভিটের কান্ড চললো দিল্লির দরবারে।

উত্তর দিনাজপুরের ইসলামপুরের দাড়িভিট স্কুলে ছাত্র বিক্ষোভ ও তাকে কেন্দ্র করেই গুলিতে মৃত্যু হয় দুই মৃত প্রাক্তন ছাত্র রাজেশ সরকার এবং তাপস বর্মনের। স্থানীয়দের অভিযোগ, পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে ঐ দুই তরুণের। কিন্তু বিদেশ সফরে থাকা মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মিলান থেকেই জানিয়ে দিয়েছিলেন পুলিশের গুলিতে মৃত্যু হয়নি রাজেশ-তাপসের।এবার ঐ দুই ছাত্রের পরিবারকে নিয়ে দিল্লির দরবারে রওনা দিচ্ছে বিজেপি।

আগামী কাল অর্থাৎ সোমবার দিল্লিতে জাতীয় মানবাধিকার কমিশনের দফতরে রাজেশ-তাপসের পরিবারকে নিয়ে উপস্থিত হবেন বিজেপি নেতা মুকুল রায় এবং দার্জিলিং-এর সাংসদ এসএস আলুওয়ালিয়া।

মানবাধিকার কমিশনে নালিশ জানানো হয়ে গেলে মুকুল বাহিনী রাইসিনা হিলসে রাষ্ট্রপতির কাছেও নালিশ জানাতে যাবে বলে সুত্রের খবর।

রাজনীতি বিশেষজ্ঞ দের মতে, দাড়িভিটের নিহত দুই ছাত্রের পরিবারকে দিল্লি নিয়ে যাওয়ার চিন্তাভাবনা মুকুল রায়ের মস্তিষ্ক প্রসূত। অতীতে তিনি যখন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড ছিলেন তখনও একি কায়দা অবলম্বন করতেন বাম সরকারের শেষ কয়েক বছরে। নেতাইয়ের ঘটনার সময়েও নিহতদের পরিবার নিয়ে তিনি একি কায়দা অবলম্বন করেছিলেন।

পর্যবেক্ষকদের মতে, এর দুটি দিক রয়েছে। বাংলার একটি জেলায় কী ঘটেছে তা জাতীয় স্তরে তুলে ধরার পাশাপাশি সামনেই উনিশের ভোট। তার আগে দিল্লিকে জানান দেওয়া যে বাংলায় সাধারণ মানুষের নিরাপত্তা নেই। তাই ভোটের সময় যাতে পর্যাপ্ত কেন্দ্রীয়বাহিনী পাঠিয়ে ভোট হয় সেটি নিশ্চিত করা।

যদিও অন্য দিকে তৃণমূলের দাবি, “বিজেপি ইসলামপুরের ঘটনা নিয়ে রাজনীতি করছে। দাড়ভিটে গুলি চালানোর নেপথ্যে যারা তারাই আবার দিল্লি নিয়ে যাচ্ছে নিহতদের পরিবারদের। মানুষ সব দেখছে।

পূর্ববর্তী নিবন্ধ
পরবর্তী নিবন্ধ
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments