শনিবার, ফেব্রুয়ারী 4, 2023
বাড়িরাজনীতিবার্নপুর থেকে নবান্ন বাম ছাত্র সংগঠনের বাইক মিছিল আটকালো পুলিশ।গ্রেপ্তার ৮২

বার্নপুর থেকে নবান্ন বাম ছাত্র সংগঠনের বাইক মিছিল আটকালো পুলিশ।গ্রেপ্তার ৮২

২০/১২/১৮,ওয়েবডেস্কঃবামপন্থী ছাত্র ও যুব সংগঠনের ডাকে পশ্চিম বর্ধমান জেলা বাঁচাও, নতুন নতুন শিল্প গড়ো’ এই দাবী নিয়ে বার্নপুরের বন্ধ বার্ন স্ট্যান্ডার্ড কারখানার গেট থেকে নবান্ন পর্যন্ত ছাত্র-যুবদের বাইক র‍্যালী শুরুতেই আটকে দিলো পুলিশ। বৃহস্পতিবার সকালে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় অন্ডাল এলাকায়।

বাম ছাত্র সংগঠনের সদস্যরা অভিযোগ করেন, আজ সকালে প্রায় হাজার খানেক ছাত্র যুব বাইক মিছিল শুরু করলে অন্ডালের কাছে কোনো কারণ ছাড়াই পুলিশ এই মিছিল আটকে দেয়। এই ঘটনার পরেই মিছিলে থাকা ছাত্র যুবরা রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন । শান্তিপূর্ণ বিক্ষোভের ওপর কিছু সময়ের মধ্যেই পুলিশ আক্রমণ করে এবং ছাত্র যুব নেতৃত্বকে টেনে হিঁচড়ে পুলিশ ভ্যানে তুলে দুর্গাপুর থানায় নিয়ে যায়।

গ্রেপ্তার করা হয় বাম ছাত্র সংগঠন SFI এর রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য সহ অন্যান্য বেশ কিছু ছাত্র ও যুব নেতা কর্মীকে। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন স্থানীয় বাম বিধায়ক সন্তোষ দেব রায়। পুলিশের বক্তব্য অনুসারে মোট ৮২ জনকে প্রেপ্তার করা হয়েছিলো।


এস এফ আই রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করে জানিয়েছেন –“ওরা বলল ব্যক্তিগত বন্ডে জামিন না নিলে ছাড়ব না। আমরা বললাম, প্রশ্নই নেই। আপনারা না ছাড়লে কিন্তু থানার বাইরে হাজার জমায়েত হবে। স্থানীয় বিধায়ক কম.সন্তোষ দেবরায়ও ছিলেন। এইমাত্র এসে বলল স্যার কোনো ব্যাপার না, ছেড়ে দিচ্ছি। নিঃশর্ত মুক্তি। আজ থেকেই তীব্রতর হবে ছাত্র-যুব’র লড়াই।”

এই ঘটনার প্রতিবাদে আজ বৃহস্পতিবার বিকেল ৩ টায় সংগঠনের রাজ্য দপ্তরে এক সাংবাদিক সম্মেলনের ডাক দিয়েছে বাম ছাত্র ও যুব সংগঠন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments