রবিবার, ফেব্রুয়ারী 5, 2023
বাড়িরাজনীতিঅসামাজিক কাজে যুক্ত তৃণমূলের বহিষ্কৃত নেতা বিজেপির প্রার্থী: ক্ষোভ দলের কর্মীদের মধ্যেই

অসামাজিক কাজে যুক্ত তৃণমূলের বহিষ্কৃত নেতা বিজেপির প্রার্থী: ক্ষোভ দলের কর্মীদের মধ্যেই

২৩/৩/১৯,ওয়েবডেস্কঃকিছুদিন আগেও তৃণমূলের দাপুটে ‘যুব নেতা’ বর্তমানে তৃণমূল থেকে বহিষ্কৃত নিশীথ প্রামাণিককে কোচবিহারে বিজেপির প্রার্থী ঘোষণায় যারপরনাই বিষ্মিত বিজেপি – তৃণমূল থেকে সাধারণ ভোটার সকলেই। জেলা রাজনীতিতে তাঁকে ‘বিট্টু’ নামেই সবাই চেনে। বছর তিরিশের এই বিট্টূ মাস আড়াই আগে অসামাজিক কাজে যুক্ত থাকার অভিযোগে তৃণমূল থেকে বহিষ্কৃত হয়। তারপর থেকে কিছুদিন প্রায় নিরুদ্দেশ এহেন একজন ভোটের আগে আগে কৈলাশ বিজয়বর্গীয়র হাত ধরে বিজেপি তে যোগ দিয়েই লোকসভা ভোটে কোচবিহারে বিজেপির প্রার্থী ঘোষিত হওয়ায় বিজেপির কর্মীরা রীতিমত ক্ষোভে ফুঁসছে। তাদের অভিযোগ শুধুমাত্র অর্থ ও পেশি শক্তির বলেই তাকে টিকিট দেওয়া হয়েছে। যদিও নিশিথ প্রামাণিক জানিয়েছেন যে তার বিরূদ্ধে এগুলো অপপ্রচার। তার মতে তিনি মানুষের পাশে থেকে মানুষের জন্য রাজনীতি করেন বলেই তাকে প্রার্থী করা হয়েছে।

নিশিথ প্রামাণিক ওরফে বিট্টুর বাড়ি দিনহাটার ভেটাগুড়িতে। স্থানীয় বাসিন্দারা জানান, তাঁর বাবা এবং মা এক সময় বাম রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। তৃণমূল ক্ষমতায় আসার পরে তাঁকে ওই দলের স্থানীয় নেতাদের সঙ্গে দেখা যেতে শুরু করে। তৃণমূলের উপপ্রধানের দায়িত্বে থাকা নিশীথের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র নিয়ে ঘোরার অভিযোগ ওঠে। সেই সময় ‘তৃণমূল যুবা’ সংগঠনে তাঁর নাম শোনা যায়। পরে দলীয় কোন্দলে তাঁর বাড়িও ভাঙচুর হয়। পরবর্তীতে সে কোচবিহারে যুব তৃণমূলের সভাপতি রানা বসুর আশ্রয়ে থাকাতে শুরু করেন। অসুস্থ হয়ে রানাবাবুর মৃত্যুর পরে যুব তৃণমূলের নেতাদের মধ্যে প্রথম সারিতে চলে যায় তাঁর নাম। কিছু দিনের মধ্যে দিনহাটায় তাঁর অনুগামীর সংখ্যা বেড়ে যায়। তৃণমূলের যুব সংগঠনের নেতা পার্থপ্রতিম রায়, অভিজিৎ দে ভৌমিকদের সঙ্গে তাঁর নামও শোনা যেত। কিছু দিন আগে এক কোটি টাকা খরচ করে ভেটাগুড়ির মতো জায়গায় গণেশ পুজো করে সাড়া ফেলে দেন ওই যুব নেতা।

তৃণমূলের অভিযোগ, অসামাজিক কাজকর্মের সঙ্গে যুক্ত রয়েছেন নিশীথ। ডাকাতি-ছিনতাই থেকে শুরু করে নানা অসামাজিক কাজকর্ম নিয়ে তাঁর বিরুদ্ধে মামলা হলে তাকে তৃণমূল থেকে বহিষ্কার করা হয় । গত ২৮ ফেব্রুয়ারি বিজেপিতে যোগ দেন নিশীথ। শুক্রবার আধা সামরিক বাহিনীর নিরাপত্তারক্ষী নিয়ে তিনি কোচবিহার ফেরেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments