বুধবার, ফেব্রুয়ারী 8, 2023
বাড়িরাজনীতিপ্রতিকূল ঝড়ে বেসামাল মোদি .... উঠে এলো অন্য ধরনের নির্বাচনী সমীক্ষার চিত্র

প্রতিকূল ঝড়ে বেসামাল মোদি …. উঠে এলো অন্য ধরনের নির্বাচনী সমীক্ষার চিত্র

২/৪/১৯,ওয়েবডেস্কঃসপ্তদশ লোকসভা নির্বাচনের প্রাক্কালে শাসক ও বিরোধী দু তরফের চাপানউতরে ইতিমধ্যেই সরগরম জাতীয় রাজনীতি। তার সূত্র ধরেই এরই মধ্যে একের পর এক মিডিয়া হাউজের প্রাক নির্বাচনী সমীক্ষা সামনে আসতে শুরু করেছে। বেশিরভাগ সমীক্ষায় উঠে এসেছে মোদী প্রথম পছন্দ। কিন্তু অন্য একটি চমকপ্রদ সমীক্ষার রিপোর্ট তুলে ধরল ‘নাগপুর টাইমস’ নামে একটি পত্রিকা। এই সংবাদ পত্রে প্রকাশিত একটি সমীক্ষা রিপোর্ট বলছে এবারের লোকসভা নির্বাচনে এনডিএ পাবে মাত্র ১৮২টি আসন। অন্যদিকে ইউপিএ পেতে পারে ২১৬ টি আসন। অন্যান্যরা পেতে পারে ১৪৪ টি আসন। ওই রিপোর্টে আরো বলা হয়েছে বিজেপির আভ্যন্তরীন সমীক্ষায় এই তথ্য নাকি উঠে এসেছে। তবে প্রকাশিত রিপোর্ট এর সত্যতা যাচাই করা হয়নি।

আরএসএস এর আঁতুড়ঘর নাগপুর থেকে এই সংবাদ প্রকাশিত হওয়ায় স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে। পত্রিকাটি দাবি করেছে নির্বাচনের আগে আভ্যন্তরীণ সমীক্ষা করেছে বিজেপি। সেই রিপোর্ট অনুযায়ী এই প্রতিবেদনে তুলে ধরা হয়েছে সমীক্ষার ফলাফল।
যদিও বিজেপি নেতৃত্ব এই সমীক্ষাকে সর্বৈব ভুল বলে ঘোষণা করে সংবাদপত্রে এ সম্পর্কিত প্রকাশিত তথ্যসমূহ অস্বীকার করেছেন।

সূত্রের খবর অনুযায়ী, নাগপুর টাইমসের চাঞ্চল্য সৃষ্টিকারী প্রকাশিত এই রিপোর্টে বলা হয়েছে, লোকসভা নির্বাচনে এককভাবে বিজেপি পেতে পারে সর্বোচ্চ ১৫১ টি আসন। এনডিএ শরিকরা পেতে পারে আরও ৩১ টি আসন। অন্যদিকে কংগ্রেস এককভাবে পেতে পারে ১৪১ টি আসন ও তার শরিক দলগুলো পেতে পারে ৭৫ টি আসন। উত্তরপ্রদেশের ক্ষেত্রে সপা বসপা এবং আরএলডি জোট পেতে পারে ৪৫ টি আসন। বিজেপি পেতে পারে ২৯টি আসন। এনডিএ শরিকরা পেতে পারে ১টি আসন।

স্বভাবতই খোদ আরএসএসের কন্ট্রোলরুম সেন্টার নাগপুরের সংবাদ মাধ্যম থেকে উঠে আসা এই চমকপ্রদ খবরে খুশিতে ফেটে পড়েছে বিরোধী মহল।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments