সোমবার, জানুয়ারী 30, 2023
বাড়িঅন্য খবরছাত্রদের প্রতি উপাচার্যের উপদেশ 'ঝগড়া হলে পেটাও, পারলে খুন করো। আমরা...

ছাত্রদের প্রতি উপাচার্যের উপদেশ ‘ঝগড়া হলে পেটাও, পারলে খুন করো। আমরা দেখে নেবো’

৩১/১২/১৮,ওয়েবডেস্কঃ গুরু, যার কাজ ছাত্র ছাত্রীকে সঠিক পথ দেখানো। যারা উপদেশে সমৃদ্ধ হবে শিক্ষার্থীরা। কিন্তু এ কি? এ কেমন উপাচার্য!! যার মুখের নীতিকথা শুনে আঁতকে উঠেছে শিক্ষাবিদরা। এ কি বলছেন উপাচার্য!কলেজের এই উপাচার্যের কথা রীতিমতো হার মানিয়ে দেবে যে কোনও কট্টোর রাজনীতিবিদকেও। উত্তরপ্রদেশের গাজিপুরে বীর বাহাদুর সিংহ পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রাজারাম যাদবের এমন নানা মন্তব্য নিয়েই শুরু হয়েছে বর্তমানে বিতর্ক।

গাজিপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেএকটি অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে ছাত্রদের এমন বেদবাক্য শুনালেন উপাচার্য রাজারাম যার বাংলা তর্জমা করলে বিষয়টা দাঁড়ায়, “পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের যুব ছাত্র তারাই যারা পাথরে লাথি মেরে জল বার করতে পারে। নিজের জীবনের সব প্রতিজ্ঞা পূরণ করতে পারে। ” সেই সঙ্গে তাঁর মন্তব্য, “কখনও ঝগড়ায় জড়ালে মার খেয়ে আমার কাছে কাঁদতে কাঁদতে এসো না। বরং যে মেরেছে তাকে উল্টে পেটাও, পারলে খুন করো। তার পর আমরা দেখে নেব।”

উপাচার্যের এই ধরনের কথার পর ছাত্রমহল ও দর্শকদের মধ্যে থেকে প্রশংসাসূচক মন্তব্য ভেসে এলেও, বিশ্ববিদ্যালয়ের বাকি শিক্ষকদের মধ্যে কানাঘুষো শুরু হয়ে যায়। অনেকেই এই মন্তব্যকে বিতর্কিত ও উস্কানিমূলক বলে ব্যাখ্যা করেন। রাজারামের ভাষণের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে সেখানেও নিন্দার ঝড় ওঠে। সমালোচনা শুরু হয় দেশের সকল স্তরে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments