মেয়রের আবেদনে সাড়া মুখ্যমন্ত্রীর: SMC তে বাদ তৃণমূল কাউন্সিলর

ওয়েব ডেস্ক, মে ১৬,২০২০: গতকালই আপত্তি জানিয়ে দিয়েছিলেন শিলিগুড়ি পুরো নিগমের মেয়র অশোক ভট্টাচার্য। রাজ্য সরকারের বৈমাত্রেয় সুলভ আচরণের নিন্দা করে তিনি চিঠি দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে। তার বক্তব্য ছিল একটাই । রাজ্যের অন্য পুরো নিগমের প্রশাসক মন্ডলীতে যেখানে বিরোধীদলের কাউন্সিলররা নেই সেখানে কেন শিলিগুড়ি পুরো নিগমের প্রশাসক মন্ডলীতে পাঁচজন তৃণমূল কাউন্সিলরকে রাখা হয়েছে। শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক মণ্ডলী থেকে অবশেষে বাদ গেলেন তৃণমূল কাউন্সিলররা।

শনিবার রাজ্য সরকারের তরফে নতুন করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।যেখানে প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান অশোক ভট্টাচার্যকে রাখা হয়েছে।পাশাপাশি বাম পারিষদদেরও সেই প্রশাসক মণ্ডলীতে রাখা হয়েছে।যদিও বাদ গিয়েছেন তৃণমূল কাউন্সিলররা

ঘটনার সূত্রপাত হয় গতকালই। একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল রাজ্য সরকারের তরফে।যেখানে শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক মণ্ডলীতে ৫ তৃণমূল কাউন্সিলরের নাম ছিল।তারপরই বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মেয়র অশোক ভট্টাচার্য।তিনি জানিয়েছিলেন,রাজ্যের অন্যান্য পুরসভাগুলিতে কোথাও প্রশাসক মণ্ডলীতে বিরোধীদের রাখা হয়নি।তবে শিলিগুড়িতে কেন তা রাখা হয়েছে।

Leave a Reply