শনিবার, ফেব্রুয়ারী 4, 2023
বাড়িদেশকুইন ভিক্টোরিয়ার মৃত্যু দিবস পালন হিন্দু সেনার

কুইন ভিক্টোরিয়ার মৃত্যু দিবস পালন হিন্দু সেনার

২৩/১/১৯,ওয়েবডেস্কঃ
নেতাজী সুভাষ চন্দ্র বোসের ১২১তম জন্মদিনের ঠিক আগের দিন কুইন ভিক্টোরিয়ার ১১৮ তম মৃত্যু দিবস পালন করলো কট্টর হিন্দুত্ববাদী সংগঠন, “হিন্দু সেনা”। মঙ্গলবার দিল্লিতে তারা সসম্মানে ভারতে ব্রিটিশ সাম্রাজ্য বিস্তারের রুপকার রাণী ভিক্টোরিয়ার মৃত্যু দিবস পালন করে।
সংগঠনের সভাপতি বিষ্ণু গুপ্ত জানিয়েছেন, “কুইন ভিক্টোরিয়ার সময়ে ১৮৫৭ সালেই ভারত প্রকৃত স্বাধীনতা লাভ করেছিল।” কিন্তু ১৮৫৭ সালে তো মঙ্গল পান্ডের নেতৃত্বে ভারতের প্রথম স্বাধীনতার যুদ্ধে ব্রিটিশ দাসত্বের মুক্তি পাওয়ার জন্য বহু মানুষ শহীদ হয়েছিল? সংবাদমাধ্যমের এই প্রশ্নের উত্তরে বিষ্ণু গুপ্ত জানান যে তারা ব্রিটিশ শাসনকে দাসত্ব মনে করেন না। বরং ১৮৫৭সালে ভারতকে রাণী ভিক্টোরিয়া মুসলমান শাসনের হাত থেকে পুরো মুক্তি দিয়েছিল শেষ মুঘল সম্রাট বাহাদুর শাহ জাফরের পতনের মাধ্যমে। এছাড়া ১৮৬০সালে ব্রিটিশরা প্রথম বার ইন্ডিয়ান পেনাল কোড তৈরি করে এদেশে আইনের শাসন প্রতিষ্ঠা করে। তবে তারা জালিওয়ানাবাগ হত্যা কান্ডের মত কিছু ঘটনার নিন্দা করেন বলে গুপ্তা জি জানিয়েছেন।
অন্যদিকে সংগঠনের সহসভাপতি তথা মুখপাত্র সুরজিৎ যাদব বলেন, “ব্রিটিশরাই ভারতের উন্নয়ন ও গণতন্ত্র প্রতিষ্ঠার প্রতীক। দেশভাগের পর কংগ্রেস ও কমিউনিস্টরা আমাদের ভুল ইতিহাস পড়িয়ে আসছে। কারণ প্রকৃত ইতিহাস জানলে আর কেউ কংগ্রেস কে ভোট দেবে না।”

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments