বুধবার, ফেব্রুয়ারী 8, 2023
বাড়িদেশফ্রীজ, ওয়াশিং মেশিনের মতো দ্রব্য কিনতে গেলে এবার থেকে গুনতে হবে...

ফ্রীজ, ওয়াশিং মেশিনের মতো দ্রব্য কিনতে গেলে এবার থেকে গুনতে হবে বাড়তি মূল্য

২৭/০৯/১৮, ওয়েবডেস্কঃ নিত্য দিনে ব্যবহার্য বহু জিনিসের সাথে ইলেকট্রনিক জিনিসের দাম বেড়ে গেলো বুধবার মধ্যরাত থেকে।

আমদানি খরচ বেড়েছে তাই বহু জিনিসের উপর আমদানি শুল্ক বাড়িয়ে খরচের উপর রাশ টানছে কেন্দ্রীয় সরকার।এর ফলেই বাড়ছে বেশ কিছু পণ্যের ।

দাম বৃদ্ধির সেই তালিকায় রয়েছে এসি, ফ্রিজ, ওয়াশিং মেশিন, স্পিকার, টায়ার, জুয়েলারি, জুতো, কিচেন ও কিছু প্লাস্টিকের সামগ্রী সহ স্যুটকেস৷ দাম বাড়ানোর কারণ জানিয়ে বিবৃতি দিয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রক। কিছু পণ্য আমদানি করতে শিপিং বিল মেটাতে হয়েছে ৮৬ হাজার কোটি টাকা৷কিন্তু পণ্যগুলি তেমন একটা নিত্যপ্রয়োজনীয় নয়৷ তাই কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছে আর্থিক ঘাটতি মেটাতে নিত্যপ্রয়োজনীয় নয়, এমন ১৯টি জিনিসের উপর অন্তঃশুল্ক বাড়ানোর৷ বুধবার মাঝরাত থেকে কার্যকর হয়েছে এই সিদ্ধান্ত৷ অন্তঃশুল্ক দ্বিগুণ করা হয়েছেএসি, ফ্রিজ ও ওয়াশিং মেশিনে (দশ কেজির কম হলে)। ঐ সব পণ্যের উপর আমদানি শুল্ক ২০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে।

এমনকী ইমপোর্ট ডিউটি ৫% বাড়ানো হয়েছে জেট ফুয়েলের উপর ৷

এই সিধান্ত কার্যকর হবার ফলে বিপাকে পড়বে মধ্যবিত্ত পরিবার গুলো। যারা অল্প অল্প টাকা জমিয়ে ফ্রীজ, ওয়াশিং মেশিনের মতো জিনিস কেনেন।হঠাৎ করে এই মূল্য বৃদ্ধি তাদের সমস্যায় ফেলবে। অপর দিকে এই মূল্য বৃদ্ধির ফলে সমস্যায় পড়েছেন ব্যবসায়ীরাও। বিক্রয় ক্ষেত্রে তাদের মন্দার মুখে পড়তে হবে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments