পরিযায়ী শ্রমিকদের সুষ্ঠু ভাবে বাড়ি ফেরানোর দাবি নিয়ে রাজঘাটে ধর্নায় বসে গ্রেফতার বাজপেয়ী সরকারের অর্থমন্ত্রী যশবন্ত সিনহা।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা সহ অন্য বেশ কিছু ব্যাক্তিকে গ্রেফতার করলো দিল্লি পুলিশ। প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিনহা গতকাল বিভিন্ন রাজ্যের পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে সহায়তা করার জন্য সশস্ত্র বাহিনী মোতায়েনের দাবিতে রাজঘাটে ধর্নায় বসেছিলেন, তারপরে পুলিশ তাদের আটক করে। যশবন্ত সিনহা নিজে টুইট করে এই তথ্য দিয়েছেন। যশবন্ত সিনহার পাশাপাশি, দিল্লি পুলিশ প্রবাসী শ্রমিকদের অবস্থান সম্পর্কে তাদের সাথে রাজঘাটে ধর্নাতে বসার কারণে আপ সাংসদ সঞ্জয় সিংহ এবং অন্যান্য বেশ কিছু ব্যক্তিকেও গ্রেপ্তার করেছিল দিল্লি পুলিশ।পরে অবশ্য সবাইকেই মুক্তি দেওয়া হয়। দিল্লি পুলিশ এখন যশবন্ত সিনহার বিরুদ্ধে লকডাউন ভাঙার মামলা করতে পারে।

প্রাক্তন বিজেপি নেতা এবং নরেন্দ্র মোদী সরকারের তীব্র সমালোচক, যশবন্ত সিনহা এর আগে বলেন যে কেন্দ্রীয় সরকার বা রাজ্য সরকারই হোক না কেন, রাস্তায় হাঁটতে বাধ্য প্রবাসী শ্রমিকদের সহায়তা করতে সিভিল কর্তৃপক্ষ ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, ‘আমাদের সহজ দাবিটি হ’ল সশস্ত্র বাহিনী এবং আধাসামরিক বাহিনীকে তাদের যে সকল সমসাধন রয়েছে তা ব্যবহার করে এই অভিবাসী শ্রমিকদের শ্রদ্ধার সাথে তাদের বাড়িতে ফিরিয়ে আনার দায়িত্ব দেওয়া উচিত।’ সিনহা বলেছিলেন যে তাঁর দাবি মানা না হওয়া পর্যন্ত তিনি এই সমাবেশে বসবেন।

Leave a Reply