শনিবার, ফেব্রুয়ারী 4, 2023
বাড়িঅর্থনীতিসরকার তথ্য লুকোতে পারে কিন্তু সত্য নয়: বেকার সমস্যা নিয়ে কৌশিক বসু

সরকার তথ্য লুকোতে পারে কিন্তু সত্য নয়: বেকার সমস্যা নিয়ে কৌশিক বসু

০২/০২/২০১৯, ওয়েবডেস্ক : সরকার তথ্য লুকোতে পারে কিন্তু সত্যটা লুকোতে পারবে না : দেশের বেকার সমস্যা নিয়ে বললেন কৌশিক বসু।
ওয়ার্ল্ড ব্যাঙ্কের প্রাক্তন চিফ ইকোনোমিস্ট ও ভারত সরকারের প্রাক্তন প্রাক্তন চিফ ইকোনোমিক অ্যাডভাইসর কৌশিক বসু দেশের বর্তমান তীব্র বেকারত্ব সমস্যা নিয়ে তার গভীর দুশ্চিন্তার কথা ব্যক্ত করে এর জন্য নরেন্দ্র মোদী সরকারের ভুমিকার

তীব্র সমালোচনা করেছেন। তার মতে মোদী সরকারের অসামন্জস্যভাবে বড়ো ইন্ডাস্ট্রি প্রীতি এবং ছোটো ও মাঝারি উদ্যোগের প্রতি অবহেলা এর জন্য প্রধান কারণ। তার মতে দেশে সবচেয়ে বেশি কর্মসংস্থান হয় ছোটো ও মাঝারি উদ্যোগ থেকে অথচ ডিমনিটাইজেশন এর ফলে এই ক্ষেত্রগুলির কোমড় ভেঙে পড়েছে। অথচ বড়ো ইন্ডাস্ট্রির প্রতি সরকার যতটা দ্বায়বদ্ধতা দেখাচ্ছে ছোট ব্যবসায়ীক প্রতিষ্ঠানের প্রতি ততটাই অবহেলা।
তিনি আরো বলেছেন যে বর্তমানে দেশের কর্মসংস্থান পরিস্থিতি জানার জন্য বিভিন্ন প্রাইভেট সংস্থার দেওয়া তথ্যের উপরে নির্ভর করতে হচ্ছে কারণ সরকার নিজেই সরকারি তথ্যকে লুকিয়ে রাখছে। গতকাল The Newyork Times এ “India can hide data but not the truth” শীর্ষক প্রবন্ধে কৌশিক বসু দেশের বর্তমান বেকারি সমস্যা নিয়ে তার চিন্তা ব্যক্ত করেছেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments