রায়গঞ্জে সিপিএমের ডিএম অফিস অভিযানে তুলকালাম কান্ড!অবশেষে পিছুহটতে বাধ্য হয় প্রশাসন।

ওয়েবডেস্কঃ

হাজার হাজার মানুষের কাধে লালঝাণ্ডা নিয়ে ডি এম অফিস অভিযান শুরু হয় আজ রায়গঞ্জ শিলিগুড়ি মোড় থেকে। তিন বছরে কোন গ্রাম পঞ্চায়েতে কত পুকুর খননের কাজ হয়েছে? ২০১৮-২০১৯, ২০১৯-২০২০, ২০২০-২০২১ মাত্র তিন বছরে  যা পুকুর কাটার কাজ এম জি এন আর ই জি এস প্রকল্পে যা কাজ হয়েছে তা সম্পূর্ন ভিত্তিহীন। এক কথায় পঞ্চায়েতে লূট হচ্ছে। ১০০ দিনের কাজর নামে কোটি কোটি টাকার বিল হয়েছে টাকাও তুলে নিয়েছে।

২১ টা পুকুর খনন না করেই কোটি কোটি টাকা আত্মস্যাত করেছেন মন্ত্রীর স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ কি ব্যবস্থা নেওয়া কি ব্যবস্থা নেওয়া হলো? জানতে চাইতে রায়গঞ্জ শিলিগুড়ি মোড় থেকে বিশাল মিছিল। মিছিলের পুরোভাগে সুজন চক্রবর্তী, পলাশ দাস আনারুল হক ছাড়াও কয়েক হাজার মানুষ।

মিছিলের শুরু থেকেই সিপিআইএম কর্মীদের মধ্যে ছিল চরম উদ্দিপনা। প্রায় ৫ কিমি রাস্তা প্রচন্ড রোদে হেঁটে কর্নজোড়া ডিএম অফিসের কাছে যেতেই আঁটকে দেওয়া হয় মিছিল। কিন্তু বাঁশের তৈরি ব্যারিকেড আঁটকে রাখতে পারেনি মিছিলে আসা কর্মী সমর্থকদের। একের পর এক ব্যারিকেড ভেঙে এগিয়ে যায় মিছিল। সেই সময় দুই পক্ষের ধস্তাধস্তিতে আহত বেশ কয়েকজন কর্মী সমর্থক।

এদের মধ্যে গুরুতর আহত ইসলামপুর ব্লকের আগডুমটি গ্রামের করমতুল্লা। বয়স প্রায় ৬০। যাকে তৎক্ষনাৎ রায়গঞ্জ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহত হয় পার্থ ভৌমিক সহ বেশ কয়েকজন।

অন্য দিকে জলকামান দিয়ে মিছিলকে ছত্র ভঙ্গ করার চেষ্টাও বৃথা হয় পুলিশের। পরে ডিএম অফিসের ঠিক সামনে বিশাল জমায়েতের সামনে বক্তব্য রাখেন সুজন চক্রবর্তী, পলাশ দাস,আনারুল হক্।


  19