ব্যাটারি খেয়ে আত্মহত্যার চেষ্টা! বৃদ্ধাকে বাঁচাতে অস্ত্রোপচারে মিলল ৫৫ টি ব্যাটারি

ওয়েবডেস্কঃ

বিষণ্ণতার জেরে নিজের ক্ষতি করতে চেয়ে পরপর ব্যাটারি গিলেছিলেন মহিলা। অস্ত্রপচার করে চিকিৎসকরা যখন সেই ব্যাটারিগুলি তাঁর পেট থেকে বের করলেন, তখন তাঁদের চোখ কপালে উঠে গিয়েছে। কারণ ৫টা বা ১০টা নয়, মহিলার পেটে ছিল মোট ৫৫টি ব্যাটারি! ঘটনাটি ঘটেছে আয়ারল্যান্ডের ডাবলিনে। জানা গিয়েছে, ৬৬ বছর বয়সি এক মহিলার পেট থেকে ‘ডবল এ’ এবং ‘ট্রিপল এ’ আকারের মোট ৫৫টি ব্যাটারি উদ্ধার করেছেন চিকিৎসকরা।

কতগুলি ব্যাটারি তিনি খেয়েছিলেন, তার কোনও হিসেব দিতে পারেননি তিনি। তাঁকে ভর্তি করা হয়েছিল ডাবলিনের সেন্ট ভিনসেন্ট ইউনিভার্সিটি হাসপাতালে। বৃহস্পতিবার এই ঘটনার রিপোর্ট প্রকাশিত হয় আয়রিশ মেডিক্যাল জার্নালে। রিপোর্টে জানানো হয়, মহিলার পেটে এক্সরে করে দেখা যায়, সেখানে অনেকগুলি ব্যাটারি রয়েছে। চিকিৎসকরা প্রাথমিক ভাবে মনে করেছিলেন যে, মহিলা মলত্যাগ করলে ব্যাটারিগুলি বেরিয়ে আসবে। তবে হাসপাতালে ভর্তি হওয়ার এক সপ্তাহ পরেও মহিলার মল দিয়ে মাত্র পাঁচটি ব্যাটারি বের হয়।

মহিলার একটি এক্সরে প্লেটের ছবি সামনে এসেছে। যাতে দেখা গেছে পেটের ব্যাটারিগুলি গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাকে আটকে রয়েছে। এ দিকে এরই মাঝে ব্যাটারির ওজনের কারণে মহিলার নিম্নভাগের হাড়েও চাপ পড়ছিল। এই পরিস্থিতিতে অস্ত্রোপচার করতে বাধ্য হন চিকিৎসকরা। তবে আশ্চর্যজনক ভাবে এত দিন মহিলার পেটে ব্যাটারি আটকে থাকলেও তাঁর অভ্যন্তরীণ অঙ্গের সে ভাবে কোনও ক্ষতি হয়নি।

ব্যাটারি থেকে বিপদের কারণ হল দেহরসে আটকে থাকা ব্যাটারিতে একটি বৈদ্যুতিক প্রবাহ শুরু হতে পারে, যা খাদ্যনালিকে পুড়িয়ে ফেলতে পারে। সফল অস্ত্রোপচারের কারণে মহিলা এ যাত্রায় প্রাণে রক্ষা পেয়েছেন।

18