পুজোর মুখে স্বস্তি দিচ্ছে না করোনা দৈনিক সংক্রমণ সামান্য কমলেও বাড়ছে পজিটিভিটি রেট

ওয়েবডেস্কঃ সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা। বাকি মাত্র দশ দিন। এরমধ্যেই কিছুটা স্বস্তির আশ্বাস পাওয়া গেল করোনা রিপোর্টে। দেশের করোনা সংক্রমণ ফের খানিকটা নিম্নমুখী। ৫ হাজারের নিচে নামল দৈনিক সংক্রমণ। তবে পজিটিভিটি রেট এবং অ্যাকটিভ কেস উর্ধমুখী। উৎসবের মরশুমে এই পরিসংখ্যানে লাগাম পরাতে না পারলে ফের মহামারীর চোখ রাঙানি প্রত্যক্ষ করতে হবে দেশবাসীকে। এমনই আশঙ্কায় স্বাস্থ্যমহল।

সপ্তাহের শুরুতেই, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৪,৮৫৮ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। সুস্থ হয়েছেন ৪,৭৩৫। করোনা অ্যাকটিভ কেস দাঁড়িয়েছে ১০৫।দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪,৪৫,৩৯,০৪৬। মৃত্যু হয়েছে ৫,২৮,৩৫৫ জনের। সুস্থ হয়েছেন ৪,৩৯,৬২,৬৬৪। করোনা অ্যাকটিভ কেস দাঁড়িয়েছে ৪৮,০২৭।

পাশাপাশি, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২১,১১,০৫৭। মৃত্যু হয়েছে ২১,৪৮৯ জনের। সুস্থ হয়েছেন ২০,৮৭,২৮৫। করোনা অ্যাকটিভ কেস দাঁড়িয়েছে ২,২৮৩।

এখনও পর্যন্ত মোট ২১৬ কোটি ৭০ হাজারের বেশি ডোজ দেওয়া হয়েছে। যার মধ্যে গত ২৪ ঘণ্টাতেই টিকার ডোজ দেওয়া হয়েছে ১৩,৫৯,৩৬১। তবে উৎসবের মরশুমে পজিটিভিটি রেট ও অ্যাকটিভ কেসের ঊর্ধ্বমুখী হারে চিন্তা থাকছেই।

15