প্রবল বৃষ্টিতে ভিজবে পাহাড়, কেমন থাকবে বাকি জেলা জেনে নিন আবহাওয়ার খবর

ওয়েবডেস্কঃ

কলকাতার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে মৌসুমী অক্ষরেখা। অপরদিকে ১৮ সেপ্টেম্বর বাংলা ও ওড়িশা উপকূলে উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। তার মধ্যে দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস না থাকলেও উত্তরবঙ্গের ক্ষেত্রে তা রয়েছে। আপাতত পুজোর আবহাওয়া সম্পর্কে সঠিক কোনও বার্তা দিতে পারছে না আবহাওয়া দফতর। তবে আগামী পাঁচ দিন রাজ্য জুড়ে বিক্ষিপ্ত পরিমাণে হালকা থেকে মাঝারি বৃষ্টির কথা জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, ১৭ সেপ্টেম্বর শনিবার সকালের মধ্যে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরের কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও পরের তিনদিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।

আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘলা থাকবে। কোথাও কোথাও বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ৩০.৮ এবং ২৭ ডিগ্রি সেলসিয়াস। তবে সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এদিন বিকেল থেকে পরপর বিভিন্ন সময়ে বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, নদিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে এবং সেই অনুযায়ী বৃষ্টিও হয়েছে।

15