আগে বিরাটের লেভেলে এসো, অফ ফর্ম নিয়ে বাবরকে কটাক্ষ প্রাক্তন তারকার

ওয়েবডেস্কঃ

বর্তমানে পাকিস্তান দলকে তিন ফর্মাটে নেতৃত্ব দিচ্ছেন বাবর আজম। বাবরের নেতৃত্বে পাকিস্তান দলে যেমন পরিবর্তন এসেছে তেমনই পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটার হিসেবে তিনি নিজেকে তুলে ধরেছেন। পাকিস্তান সমর্থকরা বিরাট কোহলির সঙ্গে তার ফর্ম ও খেলার ধরনের তুলনা টানেন এবং কে সেরা ব্যাটার তা নিয়ে লড়াই চালান সমর্থকরা।

যদিও বিরাটের থেকে বাবর অনেক ছোট। পাকিস্তানের প্রাক্তন উইকেট রক্ষক ব্যাটার কামরান আকমল মনে করেন বিরাটের স্তরে কখনোই বাবর আজম নয় এবং তিনি এই নিয়ে বাবরকে পরামর্শও দিয়েছিলেন। অন্যদিকে বাবর আজম প্রথম থেকে অধিনায়কত্ব ভালো করলেও পরে তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠে। এশিয়া কাপে বাবরের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলেন বিশেষজ্ঞরা।

এশিয়া কাপে তার ফর্মও ছিল খারাপ। সুতরাং সব মিলিয়ে নিন্দার মধ্যে পড়েন তিনি। এবার এই বিষয়টি নিয়ে একটি ইউটিউব ভিডিওতে মুখ খুললেন কামরান আকমল। ভিডিওতে তিনি জানান বাবরকে তিনি পরামর্শ দিয়েছিলেন বিরাটের স্তরে আসতে। ফৈজলাবাদে একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের টস এর আগে তিনি বাবরকে আরো বলেছিলেন যে ‘আমার মনে হয় না এখন তোমার সঠিক বয়স অধিনায়ক হওয়ার’।

‘আগামী দু তিন বছরে নিজের সেরাটা দাও’। যদিও বাবর সেসময় বিষয়টা নিয়ে ভাবেননি। তবে বর্তমানে বাবরের অধিনায়কত্ব নিয়ে আকমলের সমস্যা না হলেও তার ব্যাটিং নিয়ে চিন্তা আছে তার। তিনি আরো মনে করেন বাবরের অধিনায়কত্ব তার ব্যাটিংয়ের ওপর প্রভাব ফেলছে কিন্তু অধিনায়ক হিসেবে তাকে সরালে পাকিস্তান ক্রিকেট আরো পিছিয়ে যাবে।

17