কাশ্মীরে আহত করণদিঘীর শ্রমিকের হামলাকারী দুষ্কৃতিকে নিকেশ করলো সেনা

ওয়েবডেস্কঃ সপ্তাহ দুয়েক আগে জঙ্গি হামলায় রক্ত ঝরেছিল জম্মু-কাশ্মীরে। রোজগারের আশায় সেখানে গিয়ে গুরুতর আহত হয়েছিলেন পরিযায়ী বাঙালি শ্রমিক । আর এই ঘটনার দু সপ্তাহ কাটতে না কাটতেই ঘটনার তদন্ত করে জঙ্গি নিকেশ করল ভারতীয় সেনা। জানা গেছে,ওই দুই জঙ্গির নাম আইয়াজ রসুল নজর এবং শাহিদ আহমেদ ওরফে আবু হামজা। এরা দু’জনেই আনসার গাজওয়াত উল হিন্দ নামের একটি জঙ্গি সংঠনের সঙ্গে যুক্ত। এই জঙ্গি সংগঠনটি আল কায়েদারই একটি শাখা সংগঠন।

গত ২শরা সেপ্টেম্বর শুক্রবার সকালে পুলওয়ামায় এক বাঙালি শ্রমিকের উপর দুটি গুলি চালায় হামলাকারীরা। আহত ওই পরিযায়ী শ্রমিকের নাম মনিরুল বাড়ি উত্তর দিনাজপুর জেলার করণদিঘী ব্লকের দীঘলগাঁও গ্রামে। এই ঘটনার পরে নিরাপত্তা বাহিনী দিয়ে মুড়ে ফেলা হয়েছিল পুলওয়ামার গোটা শহর পাশাপাশি যৌথবাহিনী দিয়ে চালানো হয়েছিল চিরুনি তল্লাশি।

বুধবার রাতে উপত্যকার নওগাঁয় সেনা এবং কাশ্মীর পুলিশের যৌথ অপারেশনে আল কায়দার এক শাখা সংগঠনের দুই জঙ্গি নিকেশ হয়েছে। জানা গিয়েছে, এরা দু’জনই চলতি মাসের শুরুতে পুলওয়ামায় বাংলার পরিযায়ী শ্রমিকের উপর হামলার সঙ্গে যুক্ত। কাশ্মীর পুলিশের তরফে টুইট করে জানানো হয়েছে, সেনা এবং পুলিশের যৌথ অভিযানের সময় নওগাঁ এলাকায় লুকিয়ে থাকা ওই জেহাদিরা অতর্কিতে টহলদারি বাহিনীর উপর হামলা করে। পালটা গুলি চালায় যৌথ বাহিনী। বেশ কিছুক্ষণের গুলির লড়াইয়ের পর মারা যায় দুই জেহাদি। এদের কাছ থেকে বেশ কিছু অস্ত্রশস্ত্রও উদ্ধার হয়েছে। পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, এই দুই জেহাদির কাছে একটি AK রাইফেল, দুটি পিস্তল, বেশ কিছু গুলি এবং বোমা উদ্ধার হয়েছে।

14