অন্যান্য সাব ডিভিশনাল কোর্টের মতো ইসলামপুরকেও ক্ষমতা প্রদানের লক্ষ্যে ধর্মঘট আদালতে

ওয়েবডেস্কঃ

ইসলামপুর সাব ডিভিশনাল আদালত হল জেলা আদালত রায়গঞ্জে আর বিশেষ কিছু কিছু সংক্রান্ত বিষয়গুলো নিষ্পত্তি পেতে ইসলামপুর থেকে ১৬০ কিলোমিটার গিয়ে রায়গঞ্জ কোর্টে সেই মামলার নিষ্পত্তি করাতে হয়। এর ফলে প্রতিনিয়ত নানান সমস্যার সম্মুখীন হতে হয় বার অ্যাসোসিয়েশনের সদস্য এবং মামলাকারীদের উভয় পক্ষেরই।

এই কারণে অন্যান্য জেলার ডিস্ট্রিক্ট কোর্ট যেমন তাদের সাব ডিভিশনাল আদালত কে বিশেষ বিশেষ ক্ষমতা প্রদান করেছে সেই মোতাবেক ইসলামপুর কোর্ট কেউ সেই ক্ষমতা প্রদানের লক্ষ্যে মোট 4 দফা দাবির ভিত্তিতে ধর্মঘটের ডাক দিল ইসলামপুর মহকুমা আদালতের বার অ্যাসোসিয়েশন।

৪৩৮ , এনডিপিএস, এসসিএসটির বিভিন্ন মামলা এবং বিদ্যুৎ দপ্তরের বিভিন্ন মামলা ইসলামপুর সাব ডিভিশনাল কোর্টের নিষ্পত্তির দাবি জানিয়ে আজ কোর্ট চত্বরের মূলগেট বন্ধ করে বিক্ষোভ দেখান উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর মহকুমা আদালতের বার অ্যাসোসিয়েশনের সদস্যরা। তাদের অভিযোগ বারংবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েও এ বিষয়ে কোন সুরাহা না হওয়ায় আজকের এই ধর্মঘটের ডাক।

অতি দ্রুত তাদের এই সমস্যার সমাধান না করা হলে আগামী দুর্গাপূজার পরে আরো বৃহত্তর আন্দোলনে নামা হবে বলে জানানো হলো আদালতের বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে।

20