এনগেজমেন্ট লেটার ও এমসি রেজুলেশনের দাবিতে বিক্ষোভ কম্পিউটার প্ৰশিক্ষকদের

ওয়েবডেস্কঃ

উত্তর দিনাজপুর জেলার আইসিটিএস কম্পিউটার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে একটি বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হলো রায়গঞ্জে। আজ রায়গঞ্জের কর্ণজোড়া এলাকায় জেলাশাসকের দপ্তরের সামনে করা হয় এই বিক্ষোভ সমাবেশ।

মূলত, আইসিটি কম্পিউটার প্রশিক্ষকদের রি-অ্যাপয়েন্টমেন্ট বা এনগেজমেন্ট লেটার দেওয়ার ব্যবস্থা করা, আইসিটি কম্পিউটার প্রশিক্ষকদের স্কুলে এমসি রেগুলেশন এর ব্যবস্থা করা, পুনরায় ‘বাংলার শিক্ষা’ পোর্টালে আইসিটি কম্পিউটার প্রশিক্ষকদের নাম অন্তর্ভুক্ত করা সহ মোট পাঁচ দফা দাবিতে আজকের এই বিক্ষোভ সমাবেশ বলে জানানো হলো সংগঠনের পক্ষ থেকে।

বিক্ষোভকারীদের অভিযোগ এই এনগেজমেন্ট লেটার বা এম সি রেজুলেশন না থাকার কারণে তাদেরকে সরকারি বিদ্যালয় কর্মরত শিক্ষক-শিক্ষিকা হিসেবে গণ্য করা হচ্ছে না পাশাপাশি তাদের প্রাপ্য সম্পূর্ণ বেতনও তারা পাচ্ছেন না বলেই দাবি তাদের। তারা আরো বলেন বর্তমানে তারা ৮০০০ টাকা পেলেও তাদের পাওয়ার কথা ১৮ হাজার টাকারও বেশি।

এই কারণেই আজ উত্তর দিনাজপুর জেলা জুড়ে থাকা ১১০ জন আইসিটি কম্পিউটার শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে আজকের এই বিক্ষোভ সমাবেশ বলে জানানো হলো সংগঠনের পক্ষ থেকে। একইসাথে তাদের এই দাবিগুলির দ্রুত নিষ্পত্তি করা না হলে এই বিক্ষোভ সমাবেশ এখানেই চলবে বলে হুশিয়ারি দিলেন সংগঠনের উত্তর দিনাজপুর জেলা প্রেসিডেন্ট পলাশ কুমার দাস।

15