উৎসবের প্রাক্কালে সংক্রমণ! দেখে নিন করোনা আপডেট

ওয়েবডেস্কঃ উৎসবের মরসুম শুরু হয়ে গেলেও রাজ্যে একধাক্কায় অনেকটা বাড়ল করোনার দৈনিক সংক্রমণ।মহারাষ্ট্রে গণেশ চতুর্থী কেটে গিয়েছে। সামনেই দুর্গাপুজো, দীপাবলির মতো উৎসব। গত ২ বছর করোনার দাপটে উৎসবের আনন্দ থেকে দূরেই ছিল দেশবাসী। এবার উৎসবের প্রাক মরসুমে রবিবার পর সোমবারও ৫ হাজারের আশেপাশে ঘোরাফেরা করছে দৈনিক কোভিড গ্রাফ।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫,২২১ জন। মৃত্যু হয়েছে ১১ জনের। সুস্থ হয়েছেন ৫,৯৭৫। করোনা অ্যাকটিভ কেস দাঁড়িয়েছে ৭৬৯।

দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪,৪৫,০০,৫৮০। মৃত্যু হয়েছে ৫,২৮,১৬৫ জনের। সুস্থ হয়েছেন ৪,৩৯,২৫,২৩৯। করোনা অ্যাকটিভ কেস দাঁড়িয়েছে ৪৭,১৭৬।

পাশাপাশি বাংলায় এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২১,০৯,৩৩১। মৃত্যু হয়েছে ২১,৪৮২ জনের। সুস্থ হয়েছেন ২০,৮৫,৮৭২। করোনা অ্যাকটিভ কেস দাঁড়িয়েছে ১,৯৭৭।

সংক্রমণের গতি কমলেও টিকাকরণের গতির সঙ্গে আপস করতে চাইছে না সরকার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৫ কোটি ২৬ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন ৩০ লক্ষের সামান্য বেশি।

17