সম্পত্তি বৃদ্ধি মামলায় স্বস্তিতে তৃনমূলের ১৯ নেতা বিধায়ক, হাইকোর্টের শুনানিতে স্থগিতাদেশ সুপ্রিমকোর্টের

ওয়েবডেস্কঃ

সম্পত্তি বৃদ্ধির মামলায় তৃনমূলের ১৯ জন বিধায়ক কলকাতা হাইকোর্টের শুনানির স্থগিতাদেশ চেয়ে সুপ্রিমকোর্টে দারস্থ হয়েছিলেন। সেই মামলায় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ স্থগিতাদেশ দেয় এই দিন।

প্রসঙ্গত, বিপ্লব কুমার চৌধুরী ও অনিন্দ্য সুন্দর দাস নামে দুই ব্যক্তি হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন। মামলার মূল বিষয় ছিল, ২০১১ সাল থেকে শাসক দলের নেতা-মন্ত্রীদের একেকজনের সম্পত্তির পরিমাণ বেড়েছে হাজার গুণ পর্যন্ত। জনপ্রতিনিধিদের নির্বাচনী হলফনামায় সম্পত্তির যে পরিমাণ দেখানো হয়েছিল, পরবর্তী ৫ বছরে তা প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে। কীভাবে এই বৃদ্ধি?

বিষয়টি সম্পত্তি নিয়ে তাই এই মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে পার্টি করার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

এর পরেই মামলাকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন বিধায়ক স্বর্ণকমল সাহা-সহ আরও তৃণমূল নেতারা। সওয়াল জবাব শোনার পর কলকাতা হাইকোর্টের মামলায় স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। পরবর্তী কোনও নির্দেশ না দেওয়া পর্যন্ত হাই কোর্ট এই মামলায় আর কোনও পদক্ষেপ করতে পারবে না।এর ফলে স্বাভাবিকভাবেই স্বস্তিতে ১৯ তৃণমূল বিধায়ক-নেতা।

21