রায়গঞ্জ আন্তরিক স্বেচ্ছাসেবী সংগঠনের বাৎসরিক অনুষ্ঠান ” সোনার কাঠি “।

ওয়েবডেস্কঃ

রায়গঞ্জ আন্তরিক স্বেচ্ছাসেবী সংগঠনের বাৎসরিক অনুষ্ঠানের নাম ” সোনার কাঠি “। এই বছর এই অনুষ্ঠানের দ্বিতীয় বর্ষ , অর্থাৎ সোনার কাঠি ২ । এই অনুষ্ঠানের প্রথম পর্বের শুভ আরম্ভ হল ৪ঠা সেপ্টেম্বর ২০২২, রবিবার বানিজ্য ভবনে অঙ্কন প্রতিযোগিতার মাধ্যে দিয়ে । মূলত তিনটি বিভাগের শিশুদের নিয়ে এই অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল । এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী শ্রী অতনু বন্ধু লাহিড় মহাশয় এবং বিশিষ্ট শিক্ষাবিদ, অধ্যাপক শ্রী সুকুমার বারুই মহাশয় । মূলত শহর ও শহরতলীর শিশুদের মধ্যে সুস্থ রুচি সঞ্চারের উদ্দেশ্যে রায়গঞ্জ আন্তরিক সংগঠনের এই আয়োজন ।

রায়গঞ্জ আন্তরিক সংগঠনের সম্পাদক সৈকত চক্রবর্তী এই অনুষ্ঠানে সকল কে জানায় পরবর্তী তিনটি পর্বের মধ্যে দুটি পর্বে কুইজ এবং প্রায় হারিয়ে যাওয়া কিছু প্রতিযোগিতা অনুষ্ঠিত করবে তারা । শেষ অর্থাৎ চতুর্থ পর্বে ডিসেম্বর মাসে রায়গঞ্জ শহরের একটি মঞ্চে দক্ষিণ সোহারই গ্রামের আদিবাসী শিশুদের গান নাচ দিয়ে সাজানো একটি অনুষ্ঠান উপহার দেবে রায়গঞ্জ শহরকে ।

প্রসঙ্গত বলে রাখা দরকার রায়গঞ্জ আন্তরিক দক্ষিণ সোহারই গ্রামের আদিবাসী শিশুদের মধ্যে সুস্থ রুচির পূর্ণ সংস্কৃতি চর্চার ক্লাস করিয়ে আসছে । এই কাজ সমাজের উপর একটি অন্য ছবি তৈরি করছে বলে বহু মানুষের ধারণা । আজকের প্রতিযোগিতায় আগত অভিভাবক অভিভাবিকারা আমাদের জানন এই ধরনের প্রতিযোগিতা তাদের শিশুদের মধ্যে নতুন কিছু জানার ইচ্ছাকে আরো বাড়িয়ে তোলে । রায়গঞ্জ আন্তরিকের এই উদ্যোগ সহ আগাম উদ্যোগ গুলির সফলতা কামনা করেন তারা ।

আজকের প্রতিযোগিতার শেষে তিনটি বিভাগের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারী প্রতিযোগীদের পুরস্কৃত করা হয় । এছাড়াও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীদের সান্তনা পুরস্কার দেওয়া হয় সংগঠনের পক্ষ থেকে । সব মিলিয়ে এই সময় এই অনুষ্ঠান সকল শিশুদের মধ্যে একটা বাড়তি উন্মাদনার সৃষ্টি করেছে ।

26