উত্তরবঙ্গে ভারী বৃষ্টি, সতর্কতা জারি করল আবহাওয়া

ওয়েবডেস্কঃ বিগত কয়েকদিনে উত্তরবঙ্গে বেড়েছে বৃষ্টির দাপট। তবে এখনই বৃষ্টি থামার কোনও লক্ষণ দেখতে পাওয়া যাচ্ছে না। হাওয়া অফিস সূত্রে খবর,সেপ্টেম্বরের ৫ তারিখ পর্যন্ত উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, কলিম্পং, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় সবথেকে বেশি বৃষ্টিপাত হতে পারে বলে জানা যাচ্ছে। ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ৪ তারিখ পর্যন্ত। এছাড়াও একটি ঘূর্ণাবর্ত অন্ধ্রপ্রদেশের উপকূল এলাকায় রয়েছে, যেটি দক্ষিণ বঙ্গোপসাগর থেকে অন্ধ্রপ্রদেশের উপকূল এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে আগামী কয়েকদিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদহ ও দুই দিনাজপুরে। এদিকে লাগাতার বৃষ্টিপাতের জেরে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় নানা প্রান্তে ধস নামতে শুরু করেছে। সিকিমের সঙ্গে বাংলার যোগাযোগ ব্যবস্থাও ভেঙে পড়েছে। আটকে পড়েছেন বহু পর্যটক। এবার আরও বৃষ্টি হলে পরিস্থিতির যে নতুন করে অবনতি হবে তা আর বলার অপেক্ষা রাখে না

পাশাপাশি রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে। শনিবার ভোর থেকে বৃষ্টি চলছে কলকাতায়। রবিবার পর্যন্ত কলকাতায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী কয়েকদিন উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টি হতে পারে। আগামী তিন থেকে চার দিন সিকিমেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এমনকী চলতি মাসের শেষে পুজোর মুখে বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানা যাচ্ছে। তবে তার প্রভাব বাংলার বুকে কতটা পড়বে সে বিষয়ে এখনই নিশ্চিতভাবে কিছু জানায়নি আবহাওয়া দফতর।

19