রাস্তার বেহাল দশা,ধানের চারা লাগিয়ে বিক্ষোভ গ্রামবাসীদের

দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা রাস্তার। বর্ষাকালে দেখলে বোঝা যাবে না রাস্তা না কোন ছোট-খাটো জলাশয়। বারবার বলার পরেও হয়নি সংস্কার। বিক্ষোভ এলাকাবাসীর।

মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের অন্তর্গত সুলতান নগর গ্রাম পঞ্চায়েতের নানারাই গ্রামের নানারাই থেকে হাজীপুর, রাধিকাপুর হয়ে বিহার যাওয়ার রাস্তার অবস্থার বেহাল দশা। এতটাই খারাপ রাস্তার অবস্থা প্রায় হাঁটু সমান কাদা জল জমে থাকছে সব সময়। চলাচলের অযোগ্য রাস্তা। বাইক বা সাইকেল নিয়ে যেতে গিয়ে পড়ে যাচ্ছে মানুষজন। ওই রাস্তা দিয়ে বিদ্যালয়ে যেতে সমস্যার মুখে পড়ছে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। এলাকার কেউ অসুস্থ হয়ে পড়লে আরো বিপাকে পড়তে হচ্ছে। কারণ ওই রাস্তা দিয়ে আসতে চাইছে না এম্বুলেন্স। ফলে অসুস্থ রোগীকে খাটে করে নিয়ে রাস্তা পার করতে হচ্ছে। এমনকি এলাকার মেয়েদের বিয়ে ঠিকের ব্যাপার থাকলে বাইরে থেকে পাত্র পক্ষ আসতে চাইছে না রাস্তার অবস্থা দেখে।

বহু বছর ধরে এরকম অবস্থা রাস্তার। এদিকে ২০১৮ সাল থেকে সুলতান নগর গ্রাম পঞ্চায়েতের ক্ষমতায় রয়েছে শাসকদল। স্থানীয় পঞ্চায়েত থেকে শুরু করে ব্লক বারবার অভিযোগ জানিয়েছে গ্রামবাসীরা।
তাই এবার কর্দমাক্ত রাস্তায় ধানের চারা রোপণ করে দেখানো হল অভিনব প্রতিবাদ। এদিন ধানের চারা লাগিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে গ্রামবাসীরা। সঙ্গে অতি দ্রুত রাস্তা ঠিক না করলে পঞ্চায়েত ভোট বয়কট করার হুঁশিয়ারি দিয়েছে তারা।

এদিকে রাস্তার বেহাল দশা নিয়ে কেন্দ্রীয় সরকারের দিকে আঙুল তুলেছে শাসক দল। পাল্টা দুর্নীতি নিয়ে শাসকদলকে তীব্র কটাক্ষ বিজেপির।

18