রায়গঞ্জ কবিকথার সপ্তম সাহিত্যবাসর

রায়গঞ্জ মোহনবাটী বিদ্যালয়ে ৩০ আগস্ট মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত হলো রায়গঞ্জ কবিকথা উত্তর দিনাজপুরের সপ্তম সাহিত্যবাসর। শিশুশিল্পী ঋতজা দে বর্মণ এর সুরেলা কণ্ঠে সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। স্বরচিত কবিতাপাঠ, আবৃত্তি পরিবেশন, স্বরচিত গল্পপাঠ, সঙ্গীত ও বিষয়ানুগ বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠান ধারে ও ভারে জমে ওঠে।

এদিনের অনুষ্ঠানের বিশেষত্ব ছিল নিয়মিত কবি, লেখক ও ছড়াকারের পাশাপাশি একঝাঁক স্কুল কলেজ ও বিশ্ব বিদ্যালয়ের ছাত্রছাত্রীর উজ্বল উপস্থিতি ও অনুষ্ঠানে অংশগ্রহণ। অনুষ্ঠানের শুরুতে তাঁর স্বাগত ভাষণে সংস্থার সম্পাদক যাদব চৌধুরী আজকের দিনে নব প্রজন্মকে সাহিত্য ও সংস্কৃতি চর্চায় উৎসাহী করে তোলার জন্য এই ধরনের অনুষ্ঠানের উপযোগিতার কথা উল্লেখ করেন।

মনোজ্ঞ আবৃত্তি পরিবেশন করেন অনুষ্ঠানের সঞ্চালক দেবাশীষ সরকার ও একাদশ শ্রেণীর ছাত্রী স্নেহা রায়। স্বরচিত কবিতা পরিবেশন করেন রাখী সাহা সরকার, তাপস কুমার বর্মণ, খুশি সরকার, দেবাশীষ মজুমদার, আভা সরকার মন্ডল, প্রবীর সাহা প্রমুখ। স্বরচিত গল্পপাঠ করেন শুভব্রত লাহিড়ী, যাদব চৌধুরী ও বিমল দে। সংক্ষিপ্ত বক্তব্যে উপস্থিত ছাত্র ছাত্রীদের অনুপ্রাণিত করেন অধ্যাপক সুকুমার বাড়ই ও কবি দেবাশীষ মজুমদার। ধন্যবাদ জ্ঞাপন ও সমাপ্তি সঙ্গীত পরিবেশন করেন মোহনবাটি বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক অমল বিশ্বাস মহাশয়।

22