স্বস্তি দিয়ে কমল অ্যাক্টিভ কেস, দেশের দৈনিক সংক্রমণ ১০ হাজারের গণ্ডিতেই

ওয়েবডেস্কঃ

দেশে করোনা গ্রাফের ওঠানামা চলছেই। গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা সামান্য স্বস্তি দিয়ে কমল, পাশাপাশি, কমলো মৃত্যু সংখ্যাও। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৯,৫২০ জন। মৃত্যু হয়েছে ৪১ জনের। সুস্থ হয়েছেন ১২,৮৭৫। করোনা অ্যাকটিভ কেস দাঁড়িয়েছে ৩,৩৯৬।

দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪,৪৩,৯৮,৬৯৬। মৃত্যু হয়েছে ৫,২৭,৫৯৭ জনের। সুস্থ হয়েছেন ৪,৩৭,৮৩,৭৮৮। করোনা অ্যাকটিভ কেস দাঁড়িয়েছে ৮৭,৩১১।

পাশাপাশি,বাংলায় এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২১,০৬,০১৯। মৃত্যু হয়েছে ২১,৪৫৪ জনের। সুস্থ হয়েছেন ২০,৮১,৪৬৫। করোনা অ্যাকটিভ কেস দাঁড়িয়েছে ৩,১০০।

দেশের অন্য বাকি রাজ্যে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে এলেও চিন্তা বাড়াচ্ছে রাজধানী দিল্লির পরিসংখ্যান। সেখানে প্রতিনিয়ত বাড়ছে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা। মৃত্যুর দৈনিক গড় সংখ্যাও চিন্তায় ফেলছে চিকিৎসকদের। গত এক মাসে রাজধানীতে বেড়েছে জ্বরে আক্রান্তের সংখ্যাও। অধিকাংশরই কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। পাশাপাশি বাণিজ্যনগরী মুম্বইতেও করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় নতুন করে কেবলমাত্র মুম্বইতেই করোনায় আক্রান্ত হয়েছেন ৮৩৮ জন। মত্যু হয়েছে দু’জনের।

20