বসে নয়, দাঁড়িয়ে বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ দেখার সুযোগ! তাও লাগবে টিকিট

ওয়েবডেস্কঃ বিশ্বকাপে মুখোমুখি হতে চলেছে চির প্রতিদ্বন্দী দুটি দল ভারত-পাকিস্তান।ভারত-পাকিস্তান ম্যাচ মানেই মহারন, আলাদা উত্তেজনা। বিশ্বের যেই প্রান্তেই ম্যাচ হোক না কেন এই দুই দেশ খেললে তা আলাদা মাত্রা যোগ করে। ১৬ অক্টোবর থেকে শুরু হতে চলেছে আইসিসি টি-২০ বিশ্বকাপ এবং এই মেগা ইভেন্টের ফাইনাল ম্যাচ খেলা হবে ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। আয়োজককারী দেশ অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন।

এই ম্যাচে টিকিট ছাড়ার পাঁচ মিনিটের মধ্যে বিক্রি হয়েছে গিয়েছে সব টিকিট। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের প্রতিটা টিকিট যে সাইক্লোনের গতিতে বিক্রি হয়েছে তা দেখে অবাক আয়োজকরাও। ফলে নতুন পরিকল্পনা করতে আয়োজকদের যাতে যত বেশি সম্ভব ক্রিকেট সমর্থক এই ম্যাচে মাঠে উপস্থিত থাকতে পারেন। পাঁচ মিনিটের কম সময়ে আসন্ন আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২২-এর সমস্ত টিকিট বিক্রি হয়ে যাওয়ার ফলে আয়োজকরা শুধু মাত্র দাঁড়িয়ে খেলা দেখার জন্য টিকিট ছাড়তে বাধ্য হয়েছেন।

দুই দলের মধ্যে দ্বি-পাক্ষিক ম্যাচ এক দশকেরও বেশি সময় বন্ধ। আইসিসি এবং এসিসি’র টুর্নামেন্ট ছাড়া দুই দেশের ক্রিকেটারেরা একে অন্যের বিরুদ্ধে খেলেন না। এই পরিস্থিতিতে মাদার অব অল ম্যাচেস দেখার জন্য সমর্থকরা যে চাতক পাখির মতো বসে থাকবে তাতে আর আশ্চর্যের কী! স্রেফ দাঁড়িয়ে যাতে এই ম্যাচ সমর্থকরা দেখতে পারে তার জন্য আয়োজকরা ব্যবস্থা করেছে সেই জায়গার জন্য ৪০০০ টিকিট রাখা হয়েছে। ৯০ হাজারের বেশি দর্শক এই মাঠে বসে ক্রিকেট ম্যাচ দেখতে পারেন। আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে, “যত বেশি সংখ্যক সমর্থক যাতে মাঠে থেকে খেলা উপভোগ করতে পারেন তার জন্যই এই টিকিট ছাড়া।”

23