‘‌আমি সিবিআই তদন্ত চাইব’‌, বিচারককে হুমকি চিঠি নিয়ে মন্তব্য কেষ্টর

ওয়েবডেস্কঃ গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলের জামিন না হলে খোদ বিচারককেই মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকির অভিযোগ ওঠে অনুব্রত-র বিরুদ্ধে । এমনকি, বিচারকের কাছে সেই হুমকি চিঠি এসেছে বলে অভিযোগ । এই নিয়ে মঙ্গলবারই অনুব্রত দাবি করেছিলেন দাবি, ওটা বিজেপির চক্রান্ত । বুধবার আসানসোল আদালত যাওয়ার পথে আবারও এই বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন তিনি । তখনই অনুব্রত বলেন,”আমি জজসাহেবকে বলব। যারা জজসাহেব সম্পর্কে বলেছে । আমি সিবিআই তদন্ত চাইব।” এরপরই অনুব্রতকে প্রশ্ন করা হয়, বিচারককে হুমকি চিঠির পরেও কি জামিন পাওয়ার বিষয়ে তিনি আশাবাদী? অনুব্রতের জবাব, “সেটা আদালত বলবে।”

গরু পাচার-কাণ্ডে ধৃত অনুব্রতের ১৪ দিনের সিবিআই হেফাজতের মেয়াদ বুধবার শেষ হওয়ায় সকালেই তাঁকে নিজাম প্যালেস থেকে নিয়ে আসানসোলের উদ্দেশে রওনা হয় সিবিআই। সে সময়ই ওই কথা বলেন তিনি। গরু পাচার-কাণ্ডে অনুব্রতের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া যথাবিধি চলছে। সিবিআই হেফাজতে থাকা কেষ্টর জামিনের আবেদনও শীঘ্রই জমা পড়তে পারে আদালতে। তবে তার আগেই অনুব্রতের জামিন চেয়ে আরও একটি ‘আবেদন’ এসে পৌঁছেছে বিশেষ সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারকের কাছে।

সিবিআই সূত্রের দাবি, একটি চিঠি দিয়ে বলা হয়েছে, ‘গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে জামিন দিন, নয়তো সপরিবার মাদক মামলায় ফাঁসানো হবে।’আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারপতি রাজেশ চক্রবর্তী গত ২০ অগস্ট হুমকি চিঠি পেয়েছেন বলে অভিযোগ।চিঠিটির প্রেরক হিসেবে লেখা আছে বাপ্পা চট্টোপাধ্যায়ের নাম। চিঠি পাওয়ার কথা সোমবারই জেলা জজকে জানিয়েছিলেন সিবিআই বিচারক। পরে কলকাতা হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলকেও এ ব্যাপারটি জানান তিনি।

17