ব্যাংকে ডিউটি করতে এসে পুলিশের জালে ভুয়ো মহিলা সিভিক ভলেন্টিয়ার

রাষ্ট্রায়ত্ত ব্যাংকে ডিউটি করতে এসে এবারে পুলিশের জালে পড়লো ভুয়ো সিভিক ভলেন্টিয়ার। দেড় লক্ষ টাকার বিনিময়ে এক সক্রিয় প্রভাবশালী তৃণমূল নেতার মাধ্যমে মঙ্গলবার ব্যাংকে ডিউটি করতে এসে পুলিশের জালে ধরা পড়ল এক ভুয়ো মহিলা সিভিক ভলেন্টিয়ার। ঘটনাটি ঘটেছে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার করিয়ালি বাজার এলাকায়। ভালুকা ফাঁড়ির ইনচার্জ ঝোটন প্রসাদের কানে খবর পৌছাতেই চক্ষু চরক গাছ পুলিশের। সঙ্গে সঙ্গে তদন্তে নামে ভালুকা ফাঁড়ি ও হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। পুলিশের তদন্তে চাঞ্চল্যকর তথ্য উঠে আসে সামনে।

পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত ওই মহিলার নাম মাঞ্জেরা খাতুন বয়স ২৫। হরিশ্চন্দ্রপুর থানা এলাকার দৌলতপুর গ্রাম পঞ্চায়েতের মতিলাল এলাকার বাসিন্দা ওই মহিলা সিভিক পুলিশের ড্রেস পড়ে ওই ব্যাংকের ডিউটি করতে এলে ব্যাংক থেকে হাতে নাতে পাকড়াও করে ভালুকা ফাঁড়ির পুলিশ।ওই মহিলাকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। গোটা ঘটনা জুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর থানা এলাকায় জুড়ে।

এই সিভিক পুলিশ চক্রে শাসকদলের সক্রিয় নেতা মহিদুর রহমান ওরফে মতিবুল এর নাম জড়িয়ে যাওয়ায় চরম অস্বস্তিতে শাসকদল। যদিও দলের কেউ জড়িত থাকলে আইন আইনের পথেই চলবে বলে জানিয়েছে তৃণমূল ব্লক নেতৃত্ব।

এদিকে ধৃত ভুয়ো মহিলা সিভিক ভলেন্টিয়ার মাঞ্জেরা খাতুন জানায় এলাকারই এক তৃণমূল নেতা সিভিক পুলিশের চাকরিতে ঢুকিয়ে দেবে বলে তাদের কাছ থেকে টাকা নিয়েছিল সেই জন্য তারা ওই তৃণমূল নেতা মহিদুর রহমান ওরফে মতিবুলের হাতে দেড় লক্ষ টাকা নগদ দিয়েছিলেন। ওই নেতার নির্দেশেই তিনি সিভিক ভলেন্টিয়ার এর ইউনিফর্ম বানিয়েছিলেন এবং আজ কাজে যোগ দিতে এসেছিলেন।

এদিকে অভিযুক্ত ওই তৃণমূল নেতা মহিদুর রহমান ওরফে মতিবুলের বাড়িতে গিয়ে দেখা যায় ঘটনার পর থেকেই তার কোন হদিস পাওয়া যাচ্ছে না।

মহ

গোটা ঘটনায়,তৃণমূলকে তীব্র কটাক্ষ করেছে এলাকার বিজেপি হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের কনভেনার দেবাশীষ পাসওয়ান। তিনি বলেন রাজ্য জুড়ে তৃণমূলের একের পর এক দুর্নীতি কথা সামনে আসছে। এর আগেও প্রশাসনিক অধিকর্তা এবং পুলিশ আধিকারিকদের খবর আমরা দেখেছি এরপরে দেখলাম এক তৃণমূল নেতারই মদদে ভুয়ো সিভিক ভলেন্টিয়ার নিয়োগ হচ্ছে, দিনে দুপুরে। এই ঘটনার পিছনে তৃণমূলের বড় মাথা আছে।

আপাতত ওই ধৃত ভুয়ো সিভিক ভলেন্টিয়ার কে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযুক্ত ওই ব্যক্তির খোঁজও এলাকায় তল্লাশি চলছে বলে জানান পুলিশ ।

25