সাদা খাতা দিয়ে যাঁরা চাকরি পেয়েছেন তাঁদের তালিকা প্রকাশের হুঁশিয়ারি বাম ছাত্র সংগঠন SFI-এর

ওয়েবডেস্কঃ একদিকে চাকরি প্রার্থীদের আন্দোলন, অন্যদিকে নিয়োগ দুর্নীতিকাণ্ডে বিরোধী দলের প্রতিবাদ-বিক্ষোভ ঘিরে রাজ্য রাজনীতি উত্তাল।ঘটনায় নাম জড়িয়েছে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের। তাঁদের গ্রেফতারির পর সরব হয়েছে বিরোধীরা। এই প্রেক্ষাপটে এবার দুর্নীতির বিরুদ্ধে পথে নামতে চলেছেন বামপন্থী ছাত্র সংগঠন এসএফআই।

শিক্ষা বাঁচাও, সংবিধান বাঁচাও, ভারত বাঁচাও’ এই স্লোগানকে সামনে রেখে SFI দেশজুড়ে শুরু আন্দোলন। এবারে সাদা খাতা দিয়ে যাঁরা চাকরি পেয়েছেন তাঁদের তালিকা বানাতে হাতে ডায়রি নিয়ে বাড়ি-বাড়ি যাওয়ার নিদান দিলেন এসএফআই রাজ্য সভাপতি।

অসম থেকে আগত সর্বভারতীয় জাঠা রবিবার রাতে জলপাইগুড়ি ৩১ নং জাতীয় সড়কের গোশালা মোড়ে এসে পৌঁছয়। এরপর জাতীয় সড়ক থেকে বাইক র‍্যালি করে তাঁদের শহরে নিয়ে আসে SFI কর্মীরা। পরে রাতেই জলপাইগুড়ি শহরে মিছিল করে কদমতলা এলাকায় একটি পথসভা করেন তারা। সেখানেই, রাজ্য সভাপতি প্রতিকুর রহমান বলেন, “আপনারা হাতে ডাইরি নিয়ে বাড়ি-বাড়ি গিয়ে সার্ভে করুন। লোকেদের জিজ্ঞেস করুন সাদা খাতা দিয়ে চাকরি পেয়েছে এমন কাউকে তাঁরা চেনেন কি না। যদি তাঁদের কাছে কোনও নাম পান। তবে সেই নাম ডায়েরিতে নোট করে নিয়ে আমাদের জানান। আমরা তদন্ত করে ব্যবস্থা নেব। পরেশ অধিকারীর মেয়ের মতো যারা সাদা খাতা দিয়ে যারা চাকরি পেয়েছে তাঁদের কাউকে আমরা ছাড়বো না।”

20