ডাক্তারবাবু ভয় পেয়েছেন বলে কাকে বিঁধলেন দিলীপ

‘ডাক্তারবাবু ভয় পেয়েছেন। কুকুর যদি তাঁর বাড়িতে পৌঁছে যায়। আমরা অতীতেও এর প্রতিবাদ করেছি।’ দিলীপ ঘোষের এই মন্তব্য নিয়ে চর্চায় রাজনৈতিক মহল। কুকুর বলতে বুঝিয়েছেন ইডি কে। এ দিকে, ডাক্তারবাবু বলতে বিজেপি নেতা ঠিক কাকে বোঝাতে চেয়েছেন তা নিয়ে আবারও রাজনৈতিক মহলে জল্পনা দানা বেঁঁধেছে। দলের অন্দরেই কেউ নাকি বিরোধী দলের হেভিওয়েট কোনও নেতা-মন্ত্রীকে এ দিন সকাল-সকাল খোঁচা মারলেন দিলীপ তা নিয়ে ধন্দে খোদ ওয়াকিবহাল মহল।

রবিবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বা সিবিআই এর ভূমিকা প্রসঙ্গে সোমবার নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে বিস্ফোরক মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

তিনি বলেন, শাসকদলের ‘সেটিং’ আছে সিবিআইয়ের সঙ্গে। একইসঙ্গে তিনি হুঁশিয়ারি দেন, ‘ইডি পোষ মানবে না’।

তিনি আরো বলেন, ‘সিবিআই কে বিশ্বাস করেছিলাম। ন্যায় পাইনি। আমরা অধিকার চাই। আমার দুঃখ হয়েছে আমি বলেছি। নির্বাচনের সময় আমার ষাট জন কর্মীকে হত্যা করা হয়েছে। কোর্ট সিবিআই-কে নির্দেশ দিয়েছিল তদন্তের জন্য। কতজনকে সাজা দিয়েছে? কিছুই করতে পারেনি।’ এরপর ইডি-কে ‘কুকুর’ বলার কারণ ব্যাখা করেন বিজেপি নেতা। বলেন, ‘আমরা তো সিবিআই-কে বিশ্বাস করি। সিবিআই কার আমার কিছু যায় আসে না। দেশের এই সংস্থাকে সবচেয়ে বিশ্বস্ত মনে করা হয়। একসময় মিছিল করে সিবিআই অফিস ঘেরাও করেছিলাম। কোর্ট দায়িত্ব দিয়েছে। আমরা অধিকার চাই।

21