আগামী ২৪ ঘণ্টা কেমন যাবে রাজ্যের আবহাওয়া, জানাল হাওয়া অফিস।

ওয়েবডেস্কঃ

অতি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে বঙ্গোপসাগরের নিম্নচাপ। এই নিম্নচাপ বালাসোর ও সাগরদ্বীপের মাঝামাঝি স্থলভাগে প্রবেশ করেবে শুক্রবার সন্ধ্যায়। উত্তর ওড়িশা, ঝাড়খণ্ড হয়ে ছত্রিশগড় অভিমুখে এগিয়ে যাচ্ছে নিম্নচাপ।

শুক্রবার দিনভর বৃষ্টির পর শনিবার সকাল থেকেও ঝড়, বৃষ্টির ভয়ানক দাপট শুরু হয়। সকালে বৃষ্টির পাশাপাশি ঝড়ো হাওয়াও শুরু হয় দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। হাওয়া অফিসের তরফ থেকে বলা হয়েছে, এই দুর্যোগপূর্ণ আবহাওয়া চলবে।

হাওয়া অফিসের তরফ থেকে বলা হয়েছে, শনিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা-য় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য শনিবারও সমুদ্রে মৎসজীবীদের যেতে নিষেধ করা হয়েছে। আপাতত নিষেধাজ্ঞা রাখা হয়েছে নিরাপত্তার কারণে।

শনিবার দিনভর দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টি চললেও রবিবার সকালের পর থেকে আবহাওয়ার উন্নতি হবে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলির ক্ষেত্রে আবহাওয়ার বিশেষ পরিবর্তন হবে না বলেই মনে করছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের সব জেলাতেই শনিবার বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

17