‘এত বছর তদন্ত করে কী পেলেন বলতে পারছেন না’, সারদা নিয়ে সিবিআইকে তীব্র ভৎর্সনা আদালতের

ওয়েবডেস্কঃ

সারদা মামলায় সিবিআইয়ের ভূমিকায় তীব্র সমালোচনা প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের।২০১৪ সাল থেকে সারদা কাণ্ডে তদন্ত করছে সিবিআই, কিন্তু তাও তদন্তের গতিপ্রকৃতি সম্পর্কে কেন ওয়াকিবহাল নন সিবিআই আইনজীবীরা প্রশ্ন প্রধান বিচারপতির।এদিন সারদা মামলায় তদন্তের অগ্রগতি সম্পর্কে সিবিআই আধিকারিকদের কাছে জানতে চান বিচারপতি।

কিন্তু আইনজীবী আদালতের কাছে সময় চান। তাতেই অসন্তুষ্ট হন বিচারপতি। তিনি বলেন, এত বছর ধরে তদন্ত করে কী পাওয়া গেল সেটাও আপনারা বলতে পারছেন না? তার জন্যেও সময় লাগবে? সুপ্রিম কোর্টের নির্দেশে এই তদন্ত করছে সিবিআই।আইনজীবী সৌম্য মজুমদার আদালতে জানিয়েছেন, ইতিমধ্যে সুপ্রিম কোর্টের নির্দেশে সিবিআই তদন্ত করছে।

২০১৪ থেকে আজ অবধি সিবিআই তদন্ত করছে। সুপ্রিম কোর্টের নির্দেশে যে যে ধারায় সিবিআই তদন্ত করছে সেটি সম্পূর্ণ মানি লন্ডারিং কেস। কিন্তু কাঁথি থানা যে তদন্ত করছে সেটা চুরির তদন্ত। ফাইল লোপাটের তদন্ত। তার সঙ্গে সুপ্রিম কোর্টের নির্দেশে সিবিআই তদন্তের কোনও যোগ নেই, এমনটাই জানানো হয়েছে আদালতে।

বৃহস্পতিবার তা নিয়েই হাই কোর্টের কড়া সমালোচনার মুখে পড়ল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।এদিন কড়া সমালোচনার সুরে প্রশ্ন তুলেছে হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

সিবিআইয়ের আইনজীবী আদালতকে অবগত করতে না পারায় আপাতত শুনানি মুলতুবি রেখেছে আদালত। আগামী ৫ সেপ্টেম্বর এনিয়ে সিবিআইকে আদালতে তথ্য দিতে হবে।

31