প্রধানমন্ত্রীর ‘কালা জাদু’ মন্তব্যের পালটা কটাক্ষ সোনিয়া তনয়ার

ওয়েবডেস্কঃ

৫ অগাস্ট মূল্যবৃদ্ধি, বেকারত্ব ও নিত্য প্রয়োজনীয় পণ্যের উপর জিএসটি বসানোর প্রতিবাদে দেশজুড়ে পথে নেমেছিলেন কংগ্রেস কর্মী-সমর্থকরা। স্রেফ প্রধানমন্ত্রী বাসভবন ঘেরাও নয়, দিল্লিতে সেদিন সংসদ চত্বরে রাহুল গান্ধীর নেতৃত্ব কালো পোশাক পরে প্রতিবাদ জানান কংগ্রেস নেতারা।

এদিন একহাত নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘কিছু মানুষ হতাশায় ভুগছে। সেকারণে কালো জাদুর আশ্রয় নিচ্ছেন। ৫ অগাস্ট কালো জাদুর প্রচার করা চেষ্টা হয়েছিল। তারা ভাবছে, কালো পোশাক পরলেই হতাশা থেকে মুক্তি পাবে’।

এবারে প্রধানমন্ত্রীর এই “কালোজাদু” মন্তব্যের বিরুদ্ধে সোচ্চার হলেন প্রিয়াঙ্কা গান্ধী। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উল্লেখ করে টুইটে লেখেন এদিক ওদিকের কথা না বলে কেন মূল্যবৃদ্ধি করে সাধারণ মানুষকে লুট করা হচ্ছে তার জবাব যেন দেন প্রধানমন্ত্রী। শুধু প্রিয়াঙ্কা গান্ধি বঢরা নন, কংগ্রেস নেতা জয়রাম রমেশও প্রধানমন্ত্রীর ‘ব্ল্যাক ম্যাজিক’ মন্তব্যের বিরোধিতায় প্রধান নরেন্দ্র মোদির কালো পোশাক পরা একটি ছবি শেয়ার করেছেন। পাশাপাশি তিনি বলেন, কালো টাকা ফিরিয়ে আনার কোন ব্যবস্থা এখনো পর্যন্ত হয়নি। ।

এমনকি তিনি প্রধানমন্ত্রীকে ‘জুমলাজীবি’ বলেও কটাক্ষ করেছেন। কার্যত ‘ব্ল্যাক ম্যাজিক’ প্রসঙ্গে জাতীয় রাজনীতিতে যে বাড়ছে বিতর্ক, তা নিয়ে কোনো সন্দেহ নেই।

22