ওপরমহলের নির্দেশে অনুব্রতর বাড়ি ডাক্তার পাঠিয়েছি, বললেন বোলপুর হাসপাতালের সুপার

ওয়েবডেস্কঃ

এসএসকেএম-এর মেডিক্যাল বোর্ড ক্লিনচিট দিয়েছেন অনুব্রতকে। সোমবারই কলকাতার চিনার পার্কের ফ্ল্যাট থেকে বোলপুরের বাড়িতে ফিরে গিয়েছেন তিনি।

মঙ্গলবার সকালে অনুব্রতকে নোটিশ ধরাতে তাঁর বোলপুরের বাড়িতে যান এক সিবিআই আধিকারিক। তিনি বেরোতেই অনুব্রত মণ্ডলের বাড়িতে ঢোকেন বোলপুর হাসপাতালের চিকিৎসক চন্দ্রনাথ অধিকারী সহ ২ স্বাস্থ্যকর্মী। বেশ কিছুক্ষণ অনুব্রত মণ্ডলকে পরীক্ষা করে তিনি জানান, ‘অনুব্রতর অর্শ পেকে উঠেছে। উনি কষ্ট পাচ্ছেন। তাই বেড রেস্টের পরামর্শ দিয়েছি’।

কিন্তু প্রশ্ন হল, সাধারণ মানুষ অসুস্থ হলে সরকারি হাসপাতাল থেকে কি চিকিৎসক পৌঁছয় তার বাড়িতে? উলটে হাসপাতালে পৌঁছেও ঘণ্টার পর ঘণ্টা পড়ে থাকেন রোগী। অনুব্রত মণ্ডল তো কোনও জনপ্রতিনিধিও নন, তাহলে তাঁর জন্য বিশেষ ব্যবস্থা কেন?

আর এই প্রশ্নের বিস্ফোরক জবাব দিয়েছেন বুদ্ধদেববাবু, তিনি বলেন,‘অনুব্রত মণ্ডলের চিকিৎসার ব্যবস্থা করার জন্য আমাদের কাছে ওপরতলা থেকে নির্দেশ এসেছে। জেলা প্রশাসনের তরফ থেকে নির্দেশ পেয়েছি। কেউ যদি নিজেকে অসুস্থ বলেন, তাহলে তো আমাদের তাঁকে চিকিৎসা পরিষেবা দিতেই হবে। আর যদি প্রশাসনিক স্তর থেকে নির্দেশ আসে, তাহলে তো তা পালন করা আমাদের কর্তব্য।’

20