শিক্ষা প্রতিমন্ত্রীর স্ত্রীর পঞ্চায়েতেও দুর্নীতির অভিযোগ: সরব গ্রামের মানুষ

রায়গঞ্জ: ১০০ দিনের কাজ নিয়ে কেন্দ্রীয় দলের জেলা সফরের মধ্যেই পুকুর খনন নিয়ে অনিয়মের অভিযোগ উঠল রায়গঞ্জ ব্লকের জগদীশপুর পঞ্চায়েতে। এই পঞ্চায়েতের প্রধান রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী সত্যজিৎ বর্মনের স্ত্রী জ্যোৎস্না বর্মন। তাঁর পঞ্চায়েতে এমন অনিয়মের অভিযোগ ওঠায় চাঞ্চল্য ছড়িয়েছে। এনিয়ে ওই পঞ্চায়েতের খাড়ি সরিয়াবাদ গ্রামের বাসিন্দারা সোমবার জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন।

অন্যতম অভিযোগকারী তৈমুর হোসেন বলেন, খাড়িয়া সরিয়াবাদ সংসদে অন্তত ২১টি পুকুর সংস্কার ও খননের কথা ছিল। অথচ সেখানে একটি পুকুরও খনন করা হয়নি। বরং পুকুর খনন করার বিল পাশ করিয়ে নেওয়া হয়েছে।

এনিয়ে শিক্ষা প্রতিমন্ত্রী সত্যজিৎ বর্মন বলেন, অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। জেলাশাসকের কাছে যখন অভিযোগ হয়েছে তখন তদন্ত করে দেখা হোক। যদিও রায়গঞ্জ ব্লক প্রশাসনের দাবি, জগদীশপুরে তারা দু’বার কাজ খতিয়ে দেখেছে। কিন্তু এরকম রিপোর্ট উঠে আসেনি। অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে।

পঞ্চায়েতের কাজ সুষ্ঠুভাবে পরিচালিত হচ্ছে। যদিও এই অভিযোগের পিছনে অনেকে গোষ্ঠীদ্বন্দ্বের ইঙ্গিত পাচ্ছেন। সত্যজিৎ অনুগামীদের অভিযোগ, আসলে মন্ত্রীকে বদনাম করার জন্যই এই ভিত্তিহীন অভিযোগ করা হচ্ছে।

33