বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে ৫ বছর পর চাকরি ফেরত পেলেন ক্যান্সারে আক্রান্ত রুমা চৌধুরী


ওয়েবডেস্কঃ

ফের খবরের শিরোনামে উঠে এলো আইনি লড়াইয়ে জয়ী হয়ে শিক্ষকতায় যোগ দেওয়া ববিতা সরকারের স্কুল মেখলিগঞ্জ ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়!

ববিতা সরকারকে নিয়োগের আদেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।
এবারেও তিনিই জলপাইগুড়ির সার্কিট বেঞ্চে বিচারকের আসনে বসে ক্যান্সার আক্রান্ত রুমা চৌধূরিকে স্বপদে বহালের নির্দেশ দিলেন।৫ বছর পর ফের করনিকের চাকরি ফেরত পেয়ে খুশি রুমা চৌধূরি।

রুমা চৌধূরি জানিয়েছেন,কোচবিহারের মহিষবাথান গ্রাম থেকে ২০১২ সালের ১৭ ই ডিসেম্বর করনিকের পদে নিয়োগপত্র পেয়ে ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়ে কাজে যোগ দিয়েছিলাম।২০১৬ সালের ২৪ শে ডিসেম্বর অব্দি এই স্কুলেই কাজ করেছি।এরপরেই শারিরিক অসুস্থতার জন্য মাঝেমধ্যেই স্কুলে যেতে পারতাম না।২০১৭ সালে অসুস্থতা বেড়ে গেলে স্কুলে যাওয়া প্রায় অনিশ্চিত হয়ে পড়ে।এর মধ্যে তাঁর একটি অপারেশনও হয়।চেন্নাইতে চিকিৎসা করাতে গিয়ে ক্যান্সার ধরা পড়ে।এরপর চিকিৎসা চলতে থাকে।২০২০ সালে চিকিৎসকরা তাকে ক্যান্সার মুক্ত বলে সংশাপত্র দেয়।
রুমা চৌধূরি জানান এরপরেই তিনি স্কুলে এসে রিজয়েনিং করার জন্য আবেদন করেন।শুরু হয় স্কুল কর্তৃপক্ষের টালবাহানা।তাকে বারবার ফিরিয়ে দেওয়া হয়।
বাধ্য হয়ে চলতি বছরের এপ্রিল মাসে জলপাইগুড়িতে অবস্থিত হাইকোোর্টের সার্কিট বেঞ্চে মামলা করেন রুমা চৌধূরি।


বৃহস্পতিবার বিচারক অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলার শুনানি হয়।তিনি আমাকে কাজে যোগদানের নির্দেশ দেন।আদালতের অর্ডার কপি হাতে পেয়ে খুশি রুমা চৌধূরি।
রুমা চৌধূরির আইনজীবি শুভাশিস মিশ্র জানিয়েছেন,আদালত আমার মক্কেলকে কাজে যোগ দেবার নির্দেশ দিয়েছে।উনি কাজে জয়েন করলে কাজে যোগদানের জয়েনিং রিপোর্ট সোমবার আদালতে পেশ করা হবে।
রুমা চৌধূরী জানিয়েছেন তিনি আদালতের অর্ডার কপি পেয়ে স্কুলের প্রধান শিক্ষিকার সাথে যোগাযোগ করে বৃহসতিবারই কাজে যোগ দিয়েছেন।শনিবার তিনি জয়েনিং রিপোর্ট তাঁর আইনজীবির কাছে পৌঁছে দিয়েছেন।

23