আর গাইবেন না রবীন্দ্র সঙ্গীত ও নজরুলগীতি, মুচলেকা হিরো আলমের

ওয়েবডেস্কঃ বিকৃত করে রবীন্দ্র সঙ্গীত ও নজরুলগীতি গাওয়ায় বাংলাদেশের সবচেয়ে আলোচিত নায়ক গায়ক হিরো আলমের উপর বেজায় চটেছেন বাংলাদেশের সংস্কৃতি প্রিয় মানুষেরা। অনেকেই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন থানায়। সেই অভিযোগের ভিত্তিতে বুধবার আশরাফুল আলম সঈদ ওরফে হিরো আলমকে জিজ্ঞাবাসাদ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিসের গোয়েন্দা বিভাগ। জিজ্ঞাসাবাদের পর তিনি আর কখনো অনুমতি ছাড়া পুলিশের পোশাক পরবেন না এবং বিকৃত করে রবীন্দ্র ও নজরুলসংগীত গাইবেন না এই মর্মে মুচলেকা দিয়েছেন হিরো আলম।

ঢাকা মহানগর পুলিশের কাছে মুচলেকা দিয়ে হিরো আলম জানিয়েছেন, জীবনে আর বিকৃত করে নজরুল গীতি ও রবীন্দ্র সংগীত গাইবেন না।

বুধবার অর্থাৎ ২৭ জুলাই সকালে ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান হারুন-অর-রশীদ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

ডিএমপির গোয়েন্দা প্রধান আরও বলেন, হিরো আলমের বিরুদ্ধে অনেকগুলো অভিযোগ জমা হয়েছিলো। সেগুলোর বিষয়ে আমরা তাকে জিজ্ঞাসাবাদ করেছি। তাকে ডাকা হয়েছিল। তিনি মুচলেকা দিয়েছেন, জীবনে আর নজরুল গীতি ও রবীন্দ্র সংগীত বিকৃত করে গাইবেন না।

বহুবার নেট মাধ্যমেই হিরো আলমের গ্রেফতারির দাবিতে সরব হয়েছেন বাংলাদেশের সংস্কৃতিমনস্ক মানুষ। তবে লাভ কিছুই হয়নি। অগত্যা হিরো আলমকে আটকাতে মানববন্ধনেরও আয়োজন করেছিল বাংলাদেশ অপসংস্কৃতি প্রতিরোধ সংস্থা। গত ১৪ জুন মঙ্গলবার ঢাকার প্রেস ক্লাবে মানববন্ধনের আয়োজন করেন বাংলাদেশ অপসংস্কৃতি প্রতিরোধ সংস্থার সদস্যরা।

26