টিকাদান অব্যাহত থাকলেও কমছে না সংক্রমণ, দৈনিক আক্রান্ত ফের ২০ হাজার পার

ওয়েবডেস্কঃ কিছুতেই কমছে না করোনা সংক্রমণ। গতকালের পর আজও দৈনিক করোনা আক্রান্ত ২০ হাজারের বেশি। যা নিয়ে উদ্বেগ অব্যাহত। বুস্টারেও মিলছে না রেহাই! সামান্য বিরতির পর বিরাট হাইজাম্প দৈনিক সংক্রমণ-মৃত্যুতে। ফের হাইজাম্প অব্যাহত করোনার দৈনিক সংক্রমণে। গতকালের পর আজও অব্যাহত দেশজুড়েই করোনার দাপট।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৪০৯ জন।ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৪৭ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৬ হাজার ২৫৮।দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৯৮৮। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.৩৩ শতাংশ। দেশে এখনও পর্যন্ত করোনা থেকে মুক্তি পেয়েছেন ৪ কোটি ৩৩ লক্ষ ৯ হাজার ৪৮৪ জন।

ভারতের কোভিড-১৯ টিকার ডোজ ২০০ কোটি ছাড়িয়ে গেছে । গত ২৪ ঘণ্টায় ৩৮,৬৩,৯৬০ জনকে ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। ১২-১৪ বছর বয়সীদের, ৩.৮৮ কোটি তাদের টিকার প্রথম ডোজ এবং ২.৭৬ কোটি দ্বিতীয় ডোজ পেয়েছে। ১৫-১৮ বছর বয়সী ৬.১১ কোটির বেশি লোক তাদের প্রথম ডোজ এবং ৫০.৯ কোটির বেশি দ্বিতীয় ডোজ পেয়েছেন। ৬০ বছরের বেশি ব্যক্তি, স্বাস্থ্যসেবা কর্মী এবং ফ্রন্টলাইন কর্মীদের ৫.০২ কোটির বেশি বুস্টার ডোজ দেওয়া হয়েছে এবং ১৮ থেকে ৫৯ বছর বয়সীদের ৩.৪২ কোটিরও বেশি বুস্টার ডোজ দেওয়া হয়েছে ।

6