আশা কর্মীদের বেতন বৃদ্ধি এবং বকেয়া বেতনের দাবিতে ডেপুটেশন কর্নজোড়ায়

ওয়েবডেস্কঃ

সারা বছর রাজ্যজুড়ে বিভিন্ন প্রান্তে কাজ করে চলেছেন আশা কর্মীরা। কিন্তু সেই কাজের বিনিময়ে কেউই পাচ্ছেন না তাদের বেতন। এমন কি বন্ধ রয়েছে আশা কর্মীদের ইনসেনটিভও। মাসে ৫০ থেকে ১০০ টাকা করে দেওয়া হয় আশা কর্মীদের। তাদের অভিযোগ কেন্দ্র সরকার বা রাজ্য সরকার কেউই কোনরকম সহযোগিতা করছেন না তাদের।

এই সকল কারণে আজ একটি ডেপুটেশন জমা দেওয়া হলো রায়গঞ্জের কর্মজোড়া এলাকার সিএমওএইচ দপ্তরে। আজ এই দপ্তরে দেখানো হয় বিক্ষোভ সমাবেশও। পাশাপাশি, সিএমওএইচ এর সাথে কথা বলেন আশা কর্মীরা। মাসে নূন্যতম ২১ হাজার টাকা বেতন, বকেয়া এক বছরের ইনসেনটিভ প্রদান সহ আরও ১৫ দফা দাবিতে আজকের এই ডেপুটেশন প্রদান করা হলো বলে জানানো হলো আশা কর্মী সংগঠনের পক্ষ থেকে।

ডেপুটেশন প্রদান কে ঘিরে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয় দপ্তরে। পরে সিএমওএইচ নিজে বেরিয়ে এসে পরিস্থিতি সামাল দিয়ে কথা বলেন আশা কর্মীদের সাথে। আজকের এই ডেপুটেশনের মাধ্যমে কোন সুরাহা পাওয়া না গেলে আগামী মাসের ৩ তারিখ থেকে রাজ্যব্যাপী আশা কর্মীদের ধর্মঘট শুরু হবে বলে হুঁশিয়ারি দিলেন আশা কর্মী সংগঠনের উত্তর দিনাজপুর জেলার সম্পাদিকা তথা রাজ্য কমিটির সদস্য মিনতি সরকার।

17