সময়ের আগেই ইডি দফতরে মানিক ভট্টাচার্য, জেরা শুরু প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতির

ওয়েবডেস্কঃ

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় নির্ধারিত সময়ের আগেই ইডি দফতরে হাজিরা দিলেন প্রাক্তন পর্ষদ সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। বুধবার সাড়ে দশটার সময় তাঁকে তলব করেছিল ইডি। কিন্তু এদিন সল্টলেকে সিজিও কমপ্লেক্সে নির্ধারিত সময়ের আগেই তিনি পৌঁছে যান। পৌনে দশটা নাগাদ তিনি ঢুকে পড়েন বলে খবর। তাঁকে এদিন প্রাথমিকে নিয়োগ দুর্নীতি নিয়ে জেরা করা হবে বলে ইডি সূত্রে খবর।

জানা গেছে, শুক্রবারের অভিযানে মানিকের বাড়ি থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করেন কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরা। সেই সূত্রেই এদিন তাঁকে তলব করেছে ইডি।

এর আগে দুর্নীতি মামলায় প্রাথমিক পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব তলব করেছিল কলকাতা হাই কোর্ট। শুধু তাঁরই নয়, তাঁর স্ত্রী, পুত্র, পুত্রবধূ এবং মেয়ের সম্পত্তির হিসাবও হলফনামার আকারে জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার তাঁর সম্পত্তি খতিয়ে দেখতে ইডিও তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চলেছে।

অন্যদিকে, সোমবার সকালে ভুবনেশ্বর থেকে তাঁকে ভোরে উড়িয়ে কলকাতায় আনা হয়। তার পর থেকে টানা জেরা চলছে। এতেই নাকি ক্লান্ত হয়ে পড়েছেন তৃণমূল মহাসচিব। কিছুটা বিশ্রাম নিয়ে তিনি সঠিক জবাব ঠিক সময়ে দেওয়ার কথা দিয়েছেন তদন্তকারী আধিকারিকদের।

24