চোখ রাঙাচ্ছে করোনা,পুনেতে মিললো ওমিক্রন সংক্রমণের হোদিশ

ওয়েবডেস্কঃ

ফের করোনার গ্রাসে দেশের মানুষ। প্রতিদিন একটু একটু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ক্রমশ ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। এর মধ্যেই আবারও দেশে হদিশ মিলল ওমিক্রন ভ্যারিয়েন্টের। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে BA.2.75 নয়া ভ্যারিয়েন্টের উপস্থিতির কথা জানানো হয়েছে আগেই।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২০,২৭৯ জন। যা গতকালের তুলনায় ৫.৩ শতাংশ কম। দেশের মোট করোনা সংক্রমিত ৪ কোটি ৩৮ লক্ষ ৮৮ হাজার ৭৫৫ জন। দেশের সক্রিয় রোগী ২১০০ বেড়ে বর্তমানে হয়েছে ১ লক্ষ ৫২ হাজার ২০০ এবং একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৬ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩২ লক্ষ ১০ হাজার ৫২২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১৮,১৪৩ জন। সুস্থতার হার ৯৮.৪৫ শতাংশ।

সবচেয়ে বেশি সংক্রমিত পাঁচ রাজ্য হল মহারাষ্ট্র (২৩৩৬), কেরল (২২৫২), তামিলনাড়ু (২০১৪), পশ্চিমবঙ্গ (১৮৪৪) এবং কর্ণাটক (১৪৫৬)। এছাড়া ওড়িশাতেও একদিনে আক্রান্ত হাজারের বেশি। গুজরাট ও দিল্লির পরিস্থিতি তুলনামূলক স্বস্তিজনক। আবার পুণেতে ওমিক্রণের সাব-ভ্যারিয়েন্ট BA.5-তে আক্রান্ত দু’জন। BA.4 ও BA.5 মিলিয়ে মহারাষ্ট্রে সংক্রমিত মোট ১৬০ জন।

পাশাপাশি, দেশে করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে প্রায় ২০২ কোটিরও বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ২৯ লক্ষ। গত চব্বিশ ঘন্টায় দেশে ৩ লক্ষ ৮৩ হাজার ৬৫৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

30