আচমকা পার্থর বাড়িতে ইডির তল্লাশি অভিযান, বাড়ি ঘিরে কেন্দ্রীয় বাহিনী

ওয়েবডেস্কঃ

আচমকাই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ED। শুক্রবার সকালে মন্ত্রীর নাকতলার বাড়িতে পৌঁছে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সঙ্গে কেন্দ্রীয় বাহিনী। SSC দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে এই হানা। এমনটাই জানা গিয়েছে ED সূত্রে।তৃণমূল নেতার বাড়ির রক্ষীদের ফোন বাজেয়াপ্ত করে চলছে তল্লাশি। তল্লাশি অভিযান চলছে বাড়ির ভিতরে। কলকাতার পুলিশের দল বাইরে দাঁড়িয়ে রয়েছে। বাড়ির সামনে ব্যারিকেড করে দেওয়া হয়েছে। বাইরে কেন্দ্রীয় বাহিনী ব্যারিকেড করে রেখেছে কোনও রকম অপ্রীতিকর ঘটনা না হয়।

অন্যদিকে, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতেও ইডি হানা দিয়েছে বলে খবর। মেখলিগঞ্জে পরেশ অধিকারীর বাড়িতেও শুক্রবার সকালে তদন্ত অভিযানে নেমেছে ইডি। প্রায় ৫ জনের প্রতিনিধি দল গিয়েছে পরেশ অধিকারীর বাড়িতে। একইসঙ্গে বাগদায় চন্দন মণ্ডলের বাড়িতেও ইডির দল গিয়েছে বলে খবর। মেখলিগঞ্জ ও বাগদাতেও ইডির সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায় এবং পরেশ অধিকারীর বাড়ির সঙ্গেই রাজ্যের মোট ১৩টি জায়গায় শুক্রবার ইডির অভিযান চলছে ।

তবে ২২ জুলাইয়ের সকালে রাজ্যের মন্ত্রীর ঘরে এহেন ইডি অভিযান নিয়ে ইতিমধ্যে নিজের মতামত জানিয়েছেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। তাঁর দাবি, একুশে জুলাইয়ের জনস্রোতে ভয় পেয়েছে বিজেপি। সেই কারণেই ২৪ ঘন্টা কাটার আগেই ইডির অভিযান।

যেহেতু পার্থর বিরুদ্ধে SSC দুর্নীতি সংক্রান্ত তিনটি মামলা চলছে, অনুমান করা হচ্ছে, সে কারণেই এই অভিযান।

17