দুর্দান্ত প্ল্যান এলআইসির, ২৬২ টাকা লগ্নি করেই পেতে পারেন ২০ লক্ষ‌ টাকা !

ওয়েবডেস্কঃ

ভবিষ্যৎ সুনিশ্চিত করতে কে না চাই! তাইতো নিজের ভবিষ্যতের কথা ভেবে অনেকে জীবন বীমা করে থাকেন। আর বর্তমানে বেসরকারি জীবন বীমা পলিসির ভিড়ে প্রায় প্রত্যেকেরই পছন্দ এলআইসি পলিসি। ভারতের বৃহত্তম বীমা কোম্পানি হওয়ার সুবাদে এই কোম্পানির উপর সব থেকে বেশি আশা রাখেন দেশবাসী।

অপরদিকে গ্রাহকদের কথা মাথায় রেখে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের সুযোগ সুবিধাও নিয়ে আসে এই কোম্পানি। সম্প্রতি এলআইসি তরফে এরকম এক নতুন পলিসি নিয়ে আসা হয়েছে যে প্রকল্পের মাধ্যমে গ্রাহকরা প্রতিদিন ২৬২ টাকা করে বিনিয়োগ করলে একটা সময় পর কুড়ি লক্ষ টাকা পর্যন্ত পেতে পারবেন। এলআইসির এই নয়া পলিসির নাম “এলআইসি লাইফ বেনিফিট”।

এতে মোট তিনটি স্কিম রয়েছে। ১৬ বছর, ২১ বছর এবং ২৫ বছর মেয়াদের তিনটি স্কিমে নিজের সুবিধা মতো বিনিয়োগ করতে পারে গ্রাহকরা। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, এলআইসির এই পলিসিটি এমন এক পলিসি যাতে বীমা কভারের সাথে সঞ্চয়ের বিকল্পও পাওয়া যায়। এই বীমার নূন্যতম বয়স ৮ বছর এবং সর্বোচ্চ ৫৯ বছর বয়স‌।

LIC-এর ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, দৈনিক ২৬২ টাকা হিসেবে কর সহ মাসিক ৭৯১৬ টাকা বিনিয়োগ করতে হবে। এবং আপনি যদি এটি ১৬ বছরের স্কিমে নিয়োগ করেন তাহলে ২০ লক্ষ টাকা পেতে পারেন।অপরদিকে ২৫ বছরের স্কিমটির ক্ষেত্রে গ্রাহক পেতে পারেন ম্যাচিউরিটির উপর ২০ লক্ষ টাকা গ্যারান্টি ।

26