নিজের সম্পত্তি গরীবদের বিলিয়ে দিলেন শিল্পপতি

একদিকে যেমন গোটা পৃথিবী জুড়ে স্বার্থের দিনকাল শুরু হয়েছে ঠিক তার উল্টো দিকেই জীবনের সমস্ত কিছু বিলিয়ে দিয়ে গরীবকে সাহায্য করলেন এক ব্যক্তি। করোনার আবহাওয়াতে তিনি অনেক মানুষের পাশে দাঁড়িয়েছিলেন সাহায্য করার জন্য।এবারে নিজের সমস্ত কিছু গরীব দুঃখীদের মধ্যে বিলিয়ে দিলেন উত্তরপ্রদেশের মুরাদাবাদের শিল্পপতি ডক্টর অরবিন্দ কুমার গোয়েল। তাঁর বাবা ছিলেন প্রমোদ কুমার এবং মা শকুন্তলা দেবী যারা ছিলেন স্বাধীনতা সংগ্রামি।

নিজের জীবনের সমস্ত আয় প্রায় ৬০০ কোটি টাকার সম্পত্তির পুরোটাই তিনি দান করে দিলেন গরিবদের মধ্যে। থাকার জন্য শুধুমাত্র মুরাদাবাদের সিভিল লাইনে তৈরি একটি বাড়িতেই তিনি তাঁর জায়গা হিসেবে বেছে নিলেন। জানা গেছে গোয়েল বাবু তাঁর সম্পত্তি রাজ্য সরকারের কাছে দান করেছেন।

জানা গেছে, রাজস্থান, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র সহ কয়েকটি রাজ্যজুড়ে ১০০ টিরও বেশি গড়ে তোলা হবে হাসপাতাল, বৃদ্ধাশ্রম, শিক্ষাপ্রতিষ্ঠান।

গরিবদের সাহায্য করার জন্য ডক্টর গোয়েল অনেক সম্মান পেয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, এপিজে আবদুল কালামের তরফ থেকে। গত সোমবার এই সমস্ত সম্পত্তি দান করেন ডক্টর গোয়েল, আর এই সিদ্ধান্তে খুশি ডক্টর গোয়েলের স্ত্রী এবং দুই ছেলে ,এক মেয়ে।

44