উদ্বেগ বাড়িয়ে করোনায় দৈনিক সংক্রমন ছাড়াল ২১ হাজার

ওয়েবডেস্কঃ দেশে ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে দৈনিক সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের সংখ্যা পেরিয়ে গেল ২১ হাজারের গণ্ডি। বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যাও। সক্রিয় রোগীর সংখ্যা প্রায় দেড়লক্ষ ছুঁইছুঁই।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৫৬৬ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২০ হাজার ৫৫৭ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৫ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৪০। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৫ হাজার ৮৭০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩৮ লক্ষ ২৫ হাজার ১৮৫। এর পাশাপাশি, দেশে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৪৮ হাজার ৮৮১।

অন্যদিকে বুধবারের রাজ্য কোভিড বুলেটিনও ফের বাড়ালো উদ্বেগ। এ দিনের বুলেটিন অনুযায়ী রাজ্যে নতুন করে কোভিড আক্রান্ত প্রায় আড়াই হাজার জন। ২০ জুলাই প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত ২ হাজার ৪৫৫ জন।গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত ২,৪৫৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ মুক্ত হওয়ার সংখ্যা অবশ্য নতুন আক্রান্তের থেকে বেশি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণ মুক্ত হয়েছে ৩ হাজার ১৯ জন। রাজ্যে সুস্থতার হার ৯৭.৬১ শতাংশ।

পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় রাজ্যে পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৮৭০টি কোভিড নমুনার। এবং এখন হোম আইসোলেশনে রয়েছেন ২৭ হাজার ৭৬৬ জন এছাড়াও হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৩৩ জন কোভিড আক্রান্ত।

28