মানিকচকের গোপালপুরে বোমা বাঁধতে গিয়ে মৃত দুই

ওয়েবডেস্কঃ

ভোররাতে বোমা ফেটে বিপত্তি। মালদায় মৃত্যু দুই দুষ্কৃতীর। গুরুতর আরও এক জন দুষ্কৃতী। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বোমা বাঁধার সময় বিস্ফোরণ ঘটেই ওই দু’জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। মালদার মানিকচকের গোপালপুর চণ্ডীপুর মাঠ এলাকার ঘটনা। ভোররাতে সেখানে তীব্র শব্দে বিস্ফোরণ ঘটে বলে জানা গিয়েছে। মৃত দুই যুবকের নাম ফরজন শেখ এবং শফিকুল ইসলাম। তারা এলাকারই বাসিন্দা। আশঙ্কাজনক অবস্থায় একজনের চিকিৎসা চলছে মালদা মেডিক্যাল কলেজে।

স্থানীয় সূত্রের খবর, গতকাল রাতে দেড়টা থেকে আড়াইটার মধ্যে এই বিস্ফোরণ ঘটেছে। লোকালয় থেকে প্রায় এক থেকে দেড় কিলোমিটার দূরে আমবাগান এবং পাট ক্ষেতের রয়েছে। সেখানে রাতের অন্ধকারে তারা বোমা বাঁধছিল। সেই সময় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের বিকট শব্দে আতঙ্কিত হয়ে ওঠেন এলাকাবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। সেখান থেকে দুজনের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার করে পুলিশ। ঘটনাস্থল থেকে বোমা বাঁধার দড়ি, বোমা তৈরি করার মসলা সহ আরও বেশ কিছু নমুনা সংগ্রহ করেছে পুলিশ। এই ঘটনার পরে এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে।

কী উদ্দেশ্যে বোমা তৈরি করা হচ্ছিল সে বিষয়টিও পুলিশ খতিয়ে দেখছে। প্রাথমিকভাবে পুলিশের অনুমান বোমা বাঁধার সময় চারজন ছিল। পুলিশের পাশাপাশি ঘটনাস্থলে পৌঁছায় বম্ব স্কোয়াড।

এর আগেও বহুবার পরিত্যক্ত বোমা থেকে দুর্ঘটনা ঘটে। কখনও বল ভেবে বোমা নিয়ে খেলতে গিয়ে শিশুরা জখম হয়েছে। কারও হাত খোওয়া গেছে। বারংবার মালদার বিভিন্ন এলাকায় বোমা বিস্ফোরণকে কেন্দ্র করে প্রশ্ন উঠছে সেখানকার আইন শৃঙ্খলা নিয়ে। কীকরে পুলিশের চোখ এড়িয়ে এ ধরনের ঘটনা ঘটছে তা নিয়েও উঠছে প্রশ্ন। আতঙ্কে এলাকাবাসীরা।

16