সাপের কামড়ে মৃত্যু শিশুর,গাফিলতির অভিযোগ তুলে ধুন্ধুমার বালুরঘাট হাসপাতালে

ওয়েবডেস্কঃ শুক্রবার বিকেলে বাড়ির আশপাশেই খেলা করছিল দক্ষিণ দিনাজপুরের হিলি থানার তিওর মালিপাড়া এলাকার বাসিন্দা বছর চারেকের দীপ মালি। সেই সময় সাপে কামড় দেয় তাকে।পরিবারের লোকেরা তাকে স্থানীয় কবিরাজের কাছে নিয়ে যান। সেখান থেকে তাকে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসার জন্য আনা হয়৷

পরিবারের অভিযোগ, বালুরঘাট হাসপাতালে নিয়ে আসার পরও সেভাবে কোনও চিকিৎসক, স্বাস্থ্যকর্মীকে দীপকে দেখেননি। যার ফলে কিছু বাদে মারা যায় শিশুটি। তার মৃত্যুর খবর জানতে পেরেই হাসপাতালে বিক্ষোভ দেখাতে থাকেন পরিজনরা৷ পরিবারের অভিযোগ, তাদের ছেলেকে ডাক্তাররা দেখেননি। শুধু শুধু ফেলে রেখেছিল হাসপাতালের বেডে। তাদের ছেলেকে যদি ঠিকমত দেখত তাহলে এমনটা হত না।

পাশাপাশি, হাসপাতাল কর্তৃপক্ষ ময়নাতদন্ত করতে চাইলে,তারা জানান , সন্তানকে বাড়ি নিয়ে গিয়ে কবিরাজ দেখালেই তাদের ছেলে বেঁচে যাবে। এনিয়ে প্রথমে হাসপাতাল কর্তৃপক্ষ এবং পরে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে পরিবার। এমনকি পুলিশ বাধা দিলে তাদের সঙ্গে ধাক্কাধাক্কিও হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে আরও পুলিশ আসে। এরপর পুলিশি হস্তক্ষেপে স্বাভাবিক হয় পরিস্থিতি। যদিও, মৃতদেহ বাড়িতে নিয়ে যেতে দেয়নি পুলিশ।

36