রাজ্য সরকারি কর্মচারীদের সুখবর! পেতে চলেছেন বকেয়া ডিএ

ওয়েবডেস্কঃ বকেয়া ডিএ-র জন্য দীর্ঘদিন ধরে ডেপুটেশন, বিক্ষোভ সমাবেশ, সহ বিভিন্ন আন্দোলনে রাস্তায় নেমেছে রাজ্য সরকারি কর্মচারীরা। বহুদিন ধরে চলেছে মামলাও।

প্রসঙ্গত গত ২০ মে কলকাতা হাইকোর্টে ডিভিশন বেঞ্চ কনজিউমার প্রাইস ইনডেক্সের ভিত্তিতে রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ অর্থাৎ মহার্ঘ ভাতা মিটিয়ে দেওয়ার নির্দেশ দেয়। যার জন্য সময় দেওয়া হয় মাত্র তিন মাস। আর এই নিয়ে জোর জল্পনা যে পুজোর আগেই তারা পেতে পারেন বকেয়া ডিএ।

আগামী ১৬ জুলাই, শনিবার হয়েছে রাজ্যস্তরে একটি জরুরী বৈঠক। আগামী শনিবার রাজ্য সরকারের সব কয়টি দপ্তরের আর্থিক উপদেষ্টাকে বৈঠকে ডাকা হয়েছে অর্থ দপ্তরে তরফ থেকে। আর তা নিয়েই জল্পনা তুঙ্গে বিভিন্ন সংবাদ মাধ্যমের।

হাইকোর্টের দেয়া তিন মাসের মেয়াদ শেষের পথে, এই কারণে , মনে করা হচ্ছে, সরকারি কর্মীদের বকেয়া ডিএ-এর বিষয়টি নিয়ে সেদিনের বৈঠকে আলোচনা হতে পারে। তবে অর্থ দপ্তরের থেকে পাওয়া চিঠিতে ডিএ-এর বিষয়ে কোনো উল্লেখ করা হয়নি। কিন্তু ৬ নম্বর সূচিতে মিসলেনিয়াস অর্থাৎ বিবিধ শব্দটির ব্যবহার করা হয়েছে। সরকারী কর্মীরা মনে করছেন, সেদিন আলোচনা করা যেতে পারে মহার্ঘ ভাতা নিয়ে।

সুতরাং কবে মিলবে বকেয়া মহার্ঘ ভাতা? আর আগামী শনিবার সকাল ১১ টায় সল্টলেকের নগরোন্নয়ন দপ্তরে শুভান্ন কনফারেন্স রুমে অনুষ্ঠিত হতে যাওয়া জরুরী বৈঠকে কি নিয়েই বা আলোচনা হতে চলেছে এখন তার দিকে তাকিয়ে রয়েছেন রাজ্যের সরকারি কর্মচারীরা।

36