অবিশ্বাস্য পরিষেবা রেলের!ট্রেন বাতিল সত্ত্বেও IIT পড়ুয়াকে গাড়ি ভাড়া করে পৌঁছে দিল রেল

ওয়েবডেস্কঃ

ভারতীয় রেলের পরিষেবা নিয়ে অনেক সময়ই অনেকের বহু অভিযোগ থাকে। তবে সম্প্রতি ভারতীয় রেল তাদের অসাধারণ পরিষেবার একটি নমুনা তুলে ধরল গুজরাটে।অতিবৃষ্টিতে ট্রেন বাতিল ছিল পশ্চিমাঞ্চলে। কিন্তু তাই বলে যাত্রীদের গুরুত্বপূর্ণ কারণে যাতায়াত থেমে থাকবে? তাই যাত্রীকে ৮৫কিলোমিটার দূরে গাড়ি করে পোঁছে দিল ভারতীয় রেল। রেলের এই কাজের ভূয়সী প্রশংসা করা হয়েছে। ঘটনার কথা জানতে পেরে প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

ভাদোদরা স্টেশন থেকে একতা নগর যাওয়ার ট্রেন বাতিল হওয়ায় মুশকিলে পড়ে গিয়েছিল আইআইটি মাদ্রাজের অ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিং-এর ছাত্র সত্যম গাধ্বী। তাঁকে ক্যাবে করে ভাদোদরা স্টেশনে পাঠিয়ে দেওয়া হয় রেলের তরফে। ক্যাবের ভাড়া রেলের আধিকারিকরাই পরিশোধ করে দিয়েছিলেন। ওই পড়ুয়া একটি ভিডিয়ো করে গোটা ব্যাপারটি প্রকাশ্য়ে আনে। সেখানে তিনি বলেন, রেল তাঁর প্রতি কতটা দায়িত্ব নিয়ে কাজ করেছে।

ভিডিয়োতে সত্যাম বলেন, “আমার জার্নি সফল করার জন্য একতা নগর এবং ভাদোদরার পুরো রেলওয়ে দফতরের কাছে কৃতজ্ঞ। আমি যে ট্রেনটি বুক করেছিলাম সেটি ৯টা ১৫-তে একতানগর থেকে ছাড়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে রেল লাইন ভেসে যায়। যার ফলে ট্রেন বাতিল করতে হয়।”

তিনি আরও বলেন, “আজ, আমার যাত্রা সফল করার জন্য আমি একতা নগর এবং ভাদোদরার পুরো রেলওয়ে দপ্তরের কাছে অনেক কৃতজ্ঞ। আমি যে ট্রেনটি বুক করেছিলাম সেটি ৯ঃ১৫ এ একতানগর থেকে ছাড়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে ট্র্যাকগুলি ভেসে গেছে। ট্রেনটি শেষ মুহুর্তে বাতিল করা হয়েছিল। কিন্তু একতা নগর স্টেশনের কর্মীরা খুব সাহায্য করে। তাঁরা আমার জন্য একটি গাড়ি ভাড়া করে দেন। সেই গাড়ির চালকও ছিলেন চমৎকার। তাঁরা দেখিয়েছে,রেল প্রতিটি যাত্রীকে কতটা গুরুত্ব দিয়েছে।”

25