এসএসসি দুর্নীতি মামলায় শিক্ষাসচিবকে তলব, নিজাম প্যালেসে গেলেন মণীশ জৈন।

ওয়েবডেস্কঃ রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক দুর্নীতির ছবি সামনে এসেছে। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আদালতের নির্দেশে ইতিমধ্যেই জেরা করা হয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী এবং উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিনহাকে।

এবারে ,এসএসসিতে নিয়োগ দুর্নীতির মামলায় মনীশকে ডেকে পাঠিয়েছিল সিবিআই। বৃহস্পতিবারই নিজাম প্যালেসে কলকাতা সিবিআইয়ের দফতরে হাজির হতে বলা হয়েছিল তাঁকে। বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটার সময়েই শিক্ষা সচিব পৌঁছে যান কলকাতার সিবিআই দফতরে।সূত্রের খবর, তাঁকে এসএসসি নিয়োগ সংক্রান্ত উপদেষ্টা কমিটি গঠন নিয়ে জেরা করতে পারেন সিবিআইয়ের গোয়েন্দারা।

এসএসসিতে শিক্ষক নিয়োগে দুর্নীতিতে এই উপদেষ্টা কমিটির ভূমিকা নিয়েই প্রশ্ন উঠেছিল। এই মর্মে ইতিমধ্যেই উপদেষ্টা কমিটির প্রাক্তন প্রধান এবং অন্য সদস্যদের জেরা করেছে সিবিআই। এ বার রাজ্যের শিক্ষা সচিবকেও ডেকে পাঠানো হল। সিবিআই সূত্রে খবর, উপদেষ্টা কমিটির বেশ কিছু নথিপত্রে মণীশের স্বাক্ষর পেয়েছে সিবিআইয়ের গোয়েন্দারা। সে বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। পাশাপাশি তাঁর কাছে জানতে চাওয়া হবে, মূলত কার নির্দেশে কাজ করত এসএসসি নিয়োগের উপদেষ্টা কমিটি। তাদের কাজের উপর নিয়ন্ত্রণ ছিল কার?

21